শুক্রবার, ৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭ , ২১ রজব ১৪৪২

খেলা

৮ হাজার ক্লাবের মাইলস্টোনের দিনে ডাবল সেঞ্চুরি রুটের

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ১৬, ২০২১, ২১:৫১:২৯

  • ২২৮ রানের ইনিংস শেষে রুটকে ম্যাথিউজের অভিনন্দন।ছবি-ক্রিকইনফো

২০১৯ সালের নভেম্বরে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে ডাবল সেঞ্চুরির (২২৬) পর টানা ৮ টেস্ট কেটেছে ইংলিশ অধিনায়কের সেঞ্চুরিহীন। চলমান গল টেস্টের দ্বিতীয় দিনে উদযাপন করেছেন ১৮ তম টেস্ট সেঞ্চুরি। 

দ্বিতীয় দিন শেষে ১৬৮ রানে অবিচ্ছিন্ন থেকে ৮ হাজার রানের মাইলস্টোন দিয়েছে ইংল্যান্ড অধিনায়কের হাতছানি। মাত্র ৯ রান দুরে থেকে তৃতীয় দিনটি শুরু করে ৭ম ইংলিশ ক্রিকেটার হিসেবে ছুঁয়েছেন এই মাইলস্টোন।

ইংল্যান্ড ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে কম ১৭৬ ইনিংসে টেস্টে ৮ হাজার রান পূর্ন করার রেকর্ডটা এখনও অটুট আছে পিটারসেনের। এই মাইলস্টোনে তার চেয়ে ২ ইনিংস বেশি ব্যাট করতে হয়েছে রুটকে। ৮ হাজার ক্লাবে ইংল্যান্ড ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ব্যাটিং গড় রুটের (৪৭.৭২)।ইংল্যান্ডের ৪র্থ ব্যাটসম্যান হিসেবে এশিয়ায় ডাবল সেঞ্চুরির রেকর্ডটা করেছেন রুট।  

 সেঞ্চুরি থেমেছিল তার ডাবলে, ডাবল দিয়ে সেঞ্চুরিতে ফিরেছেন রুট। ক্যারিয়ারের চতুর্থ ডাবল উদযাপনের দিনে প্রথম ইংলিশ অধিনায়ক হিসেবে দেশের বাইরে একাধিক ডাবল সেঞ্চুরির একমাত্র কৃতিত্বও গড়েছেন তিনি (৩২১ বলে ১৮ চার,১ ছক্কায় ২২৮)।অধিনায়ক হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ডে এতোদিন সর্বোচ্চ ৪টি ছিল দক্ষিন আফ্রিকার গ্রয়েম স্মিথের। স্মিথের সেই কৃতিত্বকে ছুঁয়েছেন রুট।

 তার এই ডাবলে ভর করে প্রথম ইনিংসে ২৮৬ রানের লিড পেয়ে জয়ের পথটা প্রশস্ত করেছে ইংল্যান্ড। তৃতীয় দিনে ১০১ রান যোগ করে ইংল্যান্ড থেমেছে ৪২১/১০-এ। ইনিংস ব্যবধানে ইংল্যান্ডের জয়ের পথটা এদিন কঠিন করে দিয়েছে শ্রীলংকা। ওপেনিং জুটির ১০১ রানে তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে শ্রীলংকার স্কোর ১৫৬/২। এখনও ইনিংস হার এড়াতে শ্রীলংকার দরকার ১৩১রান । কুশল পেরেরা ৬২-তে থেমেছেন। থ্রিমানে আছেন ৭৬ রানে ব্যাটিংয়ে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers