বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

খেলা

সাকিবের ফেরার ম্যাচ জয়ে রাঙাল বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ২০, ২০২১, ১৫:৫৪:৪৮

  • ছবি: ইন্টারনেট

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘ ১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই বল-ব্যাট হাতে আলো ছড়ালেন সাকিব আল হাসান। দেশের মাটিতে ১৫০ উইকেট নেয়ার কীর্তিও গড়েন এ বাঁহাতি। এদিকে অভিষেকে নিজেকে মেলে ধরলেন পেসার হাসান মাহমুদ। আর অধিনায়ক তামিম ইকবালও নিজের নতুন পথচলার দিনে দারুণ খেললেন। সব মিলিয়ে সাকিবের ফেরার ম্যাচ ৬ উইকেটে জিতে রাঙাল টিম টাইগার্স।

বুধবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে বল করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে ৩২.২ ওভারে মাত্র ১২২ রানে গুটিয়ে দেয় স্বাগতিকরা। সাকিব ৮ রানে নেন ৪ উইকেট। এদিকে হাসান মাহমুদ নেন ২৮ রানে ৪ উইকেট। আর মোস্তাফিজ পকেটে পুরেন ২ উইকেট। জবাব দিতে নেমে বাংলাদেশ জয় নিশ্চিত করে ৯৭ বল আর ৬ উইকেট হাতে রেখে। স্বাগতিকদের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন তামিম। সাকিব করেন ১৯ রান। এদিকে ১৯ রানে অপরাজিত ছিলেন মুশফিক। মাহমুদউল্লাহ ৯ রানে অন্য প্রান্তে অপরাজিত ছিলেন।  ওয়েস্ট ইন্ডিজের সফল বোলার আকিল হোসেন। এ স্পিনার নেন ২৬ রানে ৩ উইকেট। এদিকে অধিনায়ক জেসন মোহাম্মদ নেন ১৯ রানে ১ উইকেট। 

এ জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল টিম বাংলাদেশ। সিরিজের দ্বিতীয় ম্যাচ শক্রবার মিরপুরে। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৬ উইকেটের জয়ে ১০ পয়েন্ট নিয়ে ওডিআই সুপার লিগে বাংলাদেশের শুরু। এ জয়ে টাইগারদের অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বোল্ড হয়ে ফিরলেন সাকিব

তামিম ফিরলেও বাংলাদেশকে জয়ের পথে এগিয়ে নিচ্ছেন সাকিব আল হাসান। বেশ দেখে শুনেই খেলছিলেন এ তারকা। কিন্তু ইনিংসের ২৮তম ওভারে করা আকিল হোসেনের বল ব্যাটে লেগে স্ট্যাম্পে টেনে আনেন সাকিব। সঙ্গে সঙ্গে বোল্ড হয়ে ফেরেন তিনি। তার আগে তার ব্যাট থেকে আসে ৪৩ বলে ১ চারে ১৯। 

জেসন মোহাম্মদের বলে স্ট্যাম্পড তামিম 

জেসন মোহাম্মেদের বল পা বাড়িয়ে খেলতে চেয়েছিলেন তামিম। কিন্তু ব্যাটে-বলে করতে পারেননি। নিয়ন্ত্রণ হারিয়ে আরও কিছুটা এগিয়ে যান, আর ফিরতে পারেননি। সুযোগ কাজে লাগিয়ে বেলস ফেলে দেন ক্যারিবিয়ান কিপার। এরফলে স্ট্যাম্পড হয়ে ৪৪ রানে ফিরে গেলেন বাংলাদেশ অধিনায়ক। তার ইনিংসটি সাজান ৭ চারে। 

তিনে পারলেন না শান্ত 

সাকিব আল হাসানকে সরিয়ে তিনে নাজমুল হোসেন শান্তকে সুযোগ দিয়েছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু বুধবার এ বাঁহাতি নিজেকে মেলে ধরতে পারলেন না। আকিল হোসেনের অফ স্ট্যাম্পের বাইরের একটু উঁচু হওয়া বলে অহেতুক ব্যাট চালিয়ে মিড-উইকেটে সেজন মোহাম্মদের হাতে ধরা পড়েন তিনি। এদিন কোন রান করতে পারেননি শান্ত। 

বাংলাদেশের হাফসেঞ্চুরি

১৪.৪ ওভারে হাফসেঞ্চুরি পূর্ণ করেছে বাংলাদেশ। এ সময় তামিম ২৭ ও নাজমুল ০ রানে ব্যাট করছেন। 

বোল্ড হয়ে ফিরলেন লিটন

আকিল হোসেনের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে ফিরলেন লিটন দাস। এ স্পিনারের মিডল স্টাম্পে পড়া গুড লেংথের বল ঠিকমতো খেলতে পারেননি তিনি। যে কারণে একটু বেশি টার্ন করে আঘাত হানে অফ স্টাম্পের মাথায়। তার বিদায়ে ভাঙে বাংলাদেশ ওপেনিং ৪৭ রানের জুটি।

পাওয়ার প্লেতে উইকেট হারায়নি বাংলাদেশ

সহজ লক্ষ্যের পেছনে ছুটতে যেয়ে পাওয়ার প্লেতে দেখে শুনে খেলেছে বাংলাদেশের দুই ওপেনার তামিম ও লিটন। এজন্য কোন উইকেট হারায়নি টিম টাইগার্স। 

১০ ওভারে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ৩৯। তামিম ৩৬ বলে ২১ রানে ব্যাট করছেন। লিটন ২৬ বলে খেলছেন ১১ রানে।

বাংলাদেশের সাবধানী শুরু

মামুলি লক্ষ্য। তাই নেই কোন তাড়াহুড়ো। এজন্য শুরু থেকেই বেশ সাবধানী বাংলাদেশের দুই ওপেনার তামিম ও লিটন। ৫ ওভারে কোনো উইকেট নাহারিয়ে তুলেছে ২৩ রান।

তিন চারে ১৫ রান নিয়ে খেলছেন তামিম ইকবাল। ১১ বলে এক চারে লিটনের রান ৬।

নিউজজি/সিআর 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers