বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

খেলা

অগ্রাধিকার ভিত্তিতে ক্রিকেটারদের ভ্যাকসিন

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ২০, ২০২১, ১৯:১০:১৮

  • কোভিড-১৯ ভ্যাকসিন।ছবি-সংগৃহিত

ভারত সরকার তাদের পররাষ্ট্র মন্ত্রানালয়ের মাধ্যমে অক্সফোর্ড-অ্যাসট্রাজেনেকার কোভিড-১৯ ভ্যাকসিনের ২০ লাখ ডোজ শুভেচ্ছা উপহার হিসেবে পাঠাচ্ছে বৃহস্পতিবার বাংলাদেশকে।এই ভ্যাকসিনের ডোজ অগ্রাধিকার ভিত্তিতে দেয়ার কথা সরকারের।

বাংলাদেশের ক্রীড়াঙ্গন সচল রাখতে দ্রুত ক্রীড়াবিদদের ভ্যকসিন প্রয়োগের বিকল্প নেই। গত বছরের ১৬ মার্চের পর ঘরোয়া ক্রিকেটে অচল হয়ে পড়েছে। মাত্র ১ রাউন্ড শেষে স্থগিত হয়ে গেছে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ।

প্রথম শ্রেনীর ক্রিকেট আসর এনসিএল,বিসিএলও আয়োজন করতে পারছে না বিসিবি। সে কারণেই ক্রিকেটারদের ভ্যাকসিন প্রয়োগ করে ঘরোয়া ক্রিকেট মাঠে গড়ানোর উপায় খুঁজছে বিসিবি।

তবে সরকারের তরফ থেকে অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন নিতে না পারলেও বেক্সিমকোর আমদানীকৃত ভ্যাকসিন থেকে পরবর্তীতে ক্রিকেটারদের ভ্যাকসিন দেয়া হবে বলে বুধবার জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি-' কালকে ৩৫ লাখ ভ্যাকসিন আসছে বলে আমার জানা নেই। আমি জানি ভারত সরকারের কাছ থেকে ২০ লাখ আসবে, সেটা হচ্ছে ভারত সরকারের ডোনেশন।  সরকার কিনছে ওটা ৫০ লাখ । আমার জানা মতে এটা ২৫ তারিখে (২৫ জানুয়ারি) আসবে। আমরা এতটুকু জানি সরকারের যে ৫০ লাখ  থেকে ক্রিকেটারদের জন্য একটা বরাদ্দ তো আছেই,  প্লাস প্রাইভেটলি আমরা আনব জানি। প্রাইভেটটা আমাদের ফেব্রুয়ারির মাঝামাঝি আসবে। তখন আসলে অবশ্য আমাদের প্রথম প্রয়োরিটি ক্রিকেটে যারা আছে তারা অবশ্যই পাবে। আমি শুনেছি সরকারের একটা পরিকল্পনা আছে। যদি আনে ক্রিকেট প্লেয়ারদের না পাওয়ার কোন কারণ নেই। এখন ওনারা কবে শিডিউলিং করেছেন এটা আমি জানি না। প্রাইভেটে যদি আসে আমার ধারণা ফার্স্ট প্রায়োরিটি পাবে ক্রিকেট প্লেয়াররাা।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers