বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

খেলা

মোঁপেলিয়েকে উড়িয়ে শীর্ষস্থান মজবুত করল পিএসজি

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ২৩, ২০২১, ১০:১৫:৪০

  • ছবি: টুইটার

ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচে প্রথমার্ধে অসংখ্য সুযোগ নষ্ট করার ভিড়ে একবার সফল হয় পিএসজি। বিরতির পর অবশ্য প্যারিসের ক্লাবটি মেতে ওঠে গোল উৎসবে। এ ধারা ধরে বেশিরভাগ সময় একজন কম নিয়ে খেলা মোঁপেলিয়েকে উড়িয়ে লিগ ওয়ানে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করল দলটি।

বাংলাদেশ সময় শুক্রবার রাতে মোঁপেলিয়েকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পিএসজি। দলটির হয়ে দুটি গোল করেন কিলিয়ান এমবাপে। একটি করে গোল আক্রমণভাগের অন্য দুই সেনানী নেইমার ও মাউরো ইকার্দির।

শুক্রবার শুরু থেকে বলের নিয়ন্ত্রণে রাখা পিএসজি এগিয়ে যেতে পারতো ম্যাচের দশম মিনিটে। কিন্তু সে সময় ডান দিক থেকে আলেস্সান্দ্রো ফ্লোরেন্সির নিচু ক্রসে ছয় গজ বক্সে ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি ইকার্দি, ডাইভ দিয়ে বলের নাগাল পাননি নেইমারও। এদিকে ম্যাচের ১৯তম মিনিটে বড় এক ধাক্কা খায় মোঁপেলিয়ে। ডি-বক্সের বাইরে এমবাপেকে ফাউল করে শুরুতে হলুদ কার্ড দেখেন গোলরক্ষক জোনাস ওমলিন। পরে ভিএআরের সাহায্যে তাকে লাল কার্ড দেখান রেফারি। শেষ পর্যন্ত ৩৪তম মিনিটে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। এবার মাঝমাঠের কাছ থেকে নেইমার বল বাড়ান অ্যাঙ্গেল ডি মারিয়াকে। আর্জেন্টাইন তারকার পাস ডি-বক্সের সামনে খুঁজে পায় এমবাপেকে। ভেতরে ঢুকে চিপ শটে আগুয়ান গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে পাঠান ফরাসি ফরোয়ার্ড।

চার মিনিট পর নেইমারের শট ফিরিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক। প্রথমার্ধে ৭০ শতাংশ সময় বল দখলে রেখে পিএসজি গোলের উদ্দেশে শট নেয় ১১টি, এর দুটি ছিল লক্ষ্যে।

৬০ থেকে ৬৩ মিনিটের মধ্যে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠায় স্বাগতিকরা। প্রথমে এমবাপের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। পরের দুই গোল করেন যথাক্রমে ইকার্দি ও এমবাপে। একটু পর লেইভিন কুরজাওয়ার অসাধারণ এক ওভারহেড কিকে বল ক্রসবারে লেগে ফেরায় ব্যবধান আর বাড়েনি।

এ জয়ে ২১ ম্যাচে ১৪ জয় ও তিন ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৪৫। এক ম্যাচ কম খেলে ৪২ পয়েন্ট নিয়ে লিল দুইয়ে। আর ৪০ পয়েন্ট নিয়ে লিওঁর অবস্থান তিনে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers