বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

খেলা

আত্মবিশ্বাস আর বোঝাপড়াকে এগিয়ে রাখছেন মিরাজ

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ২৩, ২০২১, ১৯:২১:২১

  • ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার হাতে মিরাজ। ছবি-বিসিবি

এক ম্যাচ হাতে রেখে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের ট্রফি নিশ্চিত করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হ্যাটট্রিক সিরিজ জয় উদযাপন করেছে বাংলাদেশ দল।

শুক্রবার ক্যারিয়ার সেরা বোলিংয়ে (৪/২৫) বাংলাদেশ দলের বিশাল জয়ে (৭ উইকেট) রেখেছেন অবদান অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ।

প্রতিপক্ষকে তুড়ি মেরে উড়িয়ে দেয়ার নেপথ্যে আত্মবিশ্বাস, খেলোয়াড়দের মধ্যে বোঝাপড়া এবং বন্ধনকে অন্যতম কারণ মনে করছেন মিরাজ- 'আমরা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা সাতটা ম্যাচ জিতেছি।  অবশ্যই আমাদের কনফিডেন্স লেভেল অনেক ভালো। আমাদের টিমের কমিউনিকেশনটা খুব ভালো। এবং বন্ডিংটা অনেক ভালো। যখন যার দরকার তখন সে-ই খেলছে। এই কম্বিনেশনের জন্যই হয়ত আমরা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ভালো জিততে পেরেছি।'

মিরপুরের উইকেটে বোলাররা পেয়েছে বিশেষ সহায়তা। তবে চট্টগ্রামের উইকেটে অতোটা সুবিধা বোলাররা পাবেন না বলে মনে করছেন মিরাজ-'আমি যতটুকু জানি ওইখানে অনেক উইকেট ভালো থাকে। ওইখানে হয়ত মিরপুরের মত ওইরকম হেল্প পাবো না।'

সিরিজের শেষ ম্যাচের গেম প্লান এখনো টিম ম্যানেজমেন্ট বলেনি। তবে ডট বল করে প্রতিপক্ষকে চাপে ফেলার পরিকল্পনার কথা জানিয়েছেন মিরাজ-'এখন পর্যন্ত স্পেশাল প্ল্যান ওই রকম হয়নি। কিন্তু তারপরও টিমের সিনিয়র প্লেয়াররা আছে, সবাই আছে, সবার সাথে ডিসকাস করবো। তারপরও ওয়ানডে ক্রিকেটে যে জিনিসটা আমরা সব সময় ট্রাই করি ডট বল দিয়ে প্রেশার বিল্ড করার, ওয়িটাই চেষ্টা করব। তারপরও টিমের একটা প্ল্যান আছে ওই অনুযায়ী খেলার চেষ্টা করব।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers