বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

খেলা

তিন ম্যাচ পর জয়ে ফিরল রিয়াল

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ২৪, ২০২১, ১০:২৫:২৬

  • ছবি: টুইটার

সময়টা মোটেও ভালো যাচ্ছে রিয়াল মাদ্রিদের। এদিকে আবার দলটির কোচ জিনেদিন জিদান আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। এমন এক অবস্থার মধ্যে আরও একবার বেরিয়ে এলো সান্তিয়াগো বার্নাব্যুর সেরাটা। দেপোর্তিভো আলাভেসকে উড়িয়ে দলটি সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে শনিবার লা লিগার ম্যাচে ৪-১ গোলে জিতেছে রিয়াল। জোড়া গোল করেন করিম বেনজেমা, একটি করে এদেন আজার ও কাসেমিরো। আলাভেসের গোলটি করেন রিয়ালের সাবেক স্ট্রাইকার হোসেলু।

রিয়ালকে অবশ্য শনিবার শুরু থেকে চেপে ধরে আলাভেস। এই দিনে শতবর্ষে পা রাখা দলটি ভীতি ছড়ায় সফরকারীদের রক্ষণে। তবে চতুর্দশ মিনিটে প্রথম ভালো সুযোগটি পায় রিয়ালই। লুকা মদ্রিচের চমৎকার পাসে কেবল গোলরক্ষককে সামনে পেয়ে যান বেনজেমা। কিন্তু শট নেন গোলরক্ষক বরাবর। ফিরতি বলে ফরাসি ফরোয়ার্ডের শট ফেরে পোস্টে লেগে। ঝুঁকি না নিয়ে কর্নারের বিনিময়ে রক্ষা করেন আলাভেসের এক খেলোয়াড়। সেই কর্নার থেকেই পঞ্চদশ মিনিটে চমৎকার হেডে জাল খুঁজে নেন কাসেমিরো। এদিকে ৪১তম মিনিটে চমৎকার ফিনিশিংয়ে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমা।

প্রথমার্ধের যোগ করা সময়ে জালের দেখা পান হ্যাজার্ড। মাঝমাঠে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের ভুলে বল পেয়ে উঁচু করে বাড়ান ক্রুস। বল নিয়ন্ত্রণে নিয়ে আলাভেস গোলরক্ষক ও এক খেলোয়াড়ের মাঝ দিয়ে ঠিকানা খুঁজে নেন বেলজিয়ান ফরোয়ার্ড। গত অক্টোবরের পর লা লিগায় এটাই তার প্রথম গোল।

বিরতির পর ৪৭তম মিনিটে দারুণ রিফ্লেক্সে হোসেলুর শট ঠেকিয়ে দেন সফরকারী গোলরক্ষক থিবো কোর্তোয়া। তবে ৫৯তম মিনিটে আর জাল অক্ষত রাখতে পারেননি তিনি। লুকাস পেরেসের ফ্রি কিক থেকে হোসেলুর চমৎকার হেড ঝাঁপিয়ে ঠেকাতে পারেননি কোর্তোয়া। পেরেসকে এদের মিলিতাওয়ের অহেতুক ফাউলে ফ্রি কিক পেয়েছিল আলাভেস। ৮৩তম মিনিটে পেরেসের ক্রসে স্রেফ একটা টোকা দরকার ছিল। কিন্তু বলে পা ছোঁয়াতে পারেননি আলাভেসের কেউ।

এ জয়ে ১৯ ম্যাচে ১২ জয় ও চার ড্রয়ে দুইয়ে অবস্থান করা রিয়ালের পয়েন্ট ৪০। দুই ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাথলেটিকো মাদ্রিদ। এদিকে ১৯ ম্যাচে সেভিয়ার পয়েন্ট ৩৬। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৩৪ পয়েন্ট নিয়ে নেমে গেছে চারে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers