বৃহস্পতিবার, ৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭ , ২০ রজব ১৪৪২

খেলা

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ালেন মারে

ক্রীড়া ডেস্ক জানুয়ারী ২৪, ২০২১, ১৩:১৩:০৩

  • ছবি: ইন্টারনেট

গত সপ্তাহে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন অ্যান্ডি মারে। যে কারণে টানা তিনবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকার অস্ট্রেলিয়ান ওপেনে অংশগ্রহণ নিয়ে সংশয় দেখা দিয়েছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হল। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ব্রিটিশ এ টেনিস তারকা। 

এর কয়েকদিন আগেই লন্ডন থেকে মেলবোর্নগামী বিমানে ওঠার মাত্র কয়েকঘন্টা আগে মারের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর মেলবোর্নগামী প্রতিযোগীদের বিমানে করোনা সংক্রমণের ঘটনা ঘটায় সমস্ত হিসেব-নিকেশ বদলে যায়। মেলবোর্নে পৌঁছনোর ৪৮ ঘন্টার মধ্যে করোনা সংক্রামিত হন একাধিক প্রতিযোগী। স্বাভাবিকভাবেই তাদের সংস্পর্শে থাকা প্রত্যেকের কোয়ারেন্টাইন আরও কঠোরভাবে বলবৎ করা হয়। বাকিদের অনুমতি মিললেও কোয়ারেন্টাইনে থাকা প্রতিযোগীদের ১৪ দিন হোটেলের রুম থেকে বেরনোর ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হয়।

করোনা আক্রান্ত হওয়ায় আপাতত লন্ডনে সেলফ-আইসোলেশনে রয়েছেন মারে। তাই মেলবোর্নে পৌঁছে ফের ১৪ দিনের কোয়ারেন্টাইনে সায় ছিল না তার। বিষয়টি নিয়ে টেনিস অস্ট্রেলিয়ার সঙ্গে কয়েকবার আলোচনাও হয় মারের। কিন্তু তার ক্ষেত্রে কোয়ারেন্টাইন নিয়ম শিথিল না হওয়ায় শেষমেষ বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের এ টেনিস তারবা। 

অস্ট্রেলিয়ান ওপেন থেকে সরে দাঁড়ানোর ব্যাপারে মারে জানিয়েছেন, ‘টেনিস অস্ট্রেলিয়ার সঙ্গে ওয়ার্কেবল কোয়ারেন্টাইন নিয়ে আমার নিয়মিত কথা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত আলোচনা ফলপ্রসূ হয়নি। তবে প্রচেষ্টার জন্য সকলকে ধন্যবাদ। অস্ট্রেলিয়ায় না খেলতে পারার জন্য আমি ভীষণভাবে হতাশ। অস্ট্রেলিয়া এমন একটা দেশ যেখানে আমি খেলতে বরাবর পছন্দ করি।’ 

আগামী ৮ ফেব্রুয়ারি শুরু হবে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers