বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮ , ১০ রমজান ১৪৪২

খেলা

আবদুর রাজ্জাক এখন নির্বাচক

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ২৭, ২০২১, ২১:৩৪:৩৮

  • আবদুর রাজ্জাক রাজ।ছবি-ইন্টারনেট

বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবার আগে ২'শ উইকেটের মাইলস্টোনে পা রেখেছেন বাঁ হাতি স্পিনার আবদুর রাজ্জাক রাজ (১৫৩ ম্যাচে ২০৭ উইকেট)। দ্বি-পাক্ষিক এক সিরিজে সর্বাধিক ১৫ উইকেটের রেকর্ডটাও তার।

প্রথম শ্রেনীর ক্রিকেটে ৬০০ উইকেট ক্লাবে প্রথম বাংলাদেশী বোলার তিনি।  ২০ বছরের প্রথম শ্রেনীর ক্রিকেট ক্যারিয়ারে ৬৩৪ উইকেটে অন্য এক উচ্চতায় উঠেছেন এই বাঁ হাতি স্পিনার।

মাশরাফির বন্ধু রাজ-এর ১৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট থমকে গেছে ২০১৮ সালে। এখন ঘরোয়া ক্রিকেট দাপিয়ে বেড়াচ্ছেন ৩৮ বছর বয়সী বাগেরহাটের এই ছেলেটি।   

২ সদস্যের নির্বাচক কমিটিতে তৃতীয় সদস্যের প্রয়োজন অনুভুত হওয়ায় জাতীয় দলের সাবেক ক্রিকেটারদের দিকে ছিল চোখ বিসিবির। 

১৩৭টি প্রথম শ্রেণির ম্যাচ ছাড়াও রাজ্জাক ১৩টি টেস্ট, ১৫৩টি ওয়ানডে ও ৩৪টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা সম্পন্ন আবদুর রাজ্জাক রাজকে নির্বাচকের দায়িত্ব নেয়ার প্রস্তাব বিসিবি দিয়েছিল গত বছরেই।

তবে মোহামেডানের সঙ্গে চুক্তিবদ্ধ এই বাঁ হাতি স্পিনার ঘরোয়া ক্রিকেটকে গুডবাই না জানিয়ে এই প্রস্তাবে তাৎক্ষনিকভাবে দেননি সম্মতি। তবে এই অবস্থানের পরিবর্তন হয়েছে রাজ-এর। ২০১৮ সালের পর আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকা আবদুর রাজ্জাক রাজকে বুধবার বিসিবির পরিচালনা কমিটির সভায় নির্বাচক হিসেবে বেছে নেয়া হয়েছে। বুধবার বিসিবির অনলাইন সভায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু,নির্বাচক হাবিবুল বাশার সুমন-এর সঙ্গে তৃতীয় নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করবেন আবদুর রাজ্জাক রাজ। 

 বিসিবির পরিচালনা পরিষদের ৯ম সভায় এই সিদ্ধান্তের কথা বিসিবির মিডিয়া বিভাগ জানিয়েছে। 

অনলাইন এই সভায় ফেব্রুয়ারিতে কোভিড-১৯ ভ্যাকসিন ক্রিকেটারদের মধ্যে প্রয়োগ করে স্থগিত থাকা ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ সহ ঘরোয়া ক্রিকেট শুরু করবে বলে সিদ্ধান্ত নিয়েছে। 

এদিকে বিসিবি'র কেন্দ্রিয় চুক্তি এবং প্রথম শ্রেনীর ক্রিকেটারদের চুক্তি নবায়ন এর জন্য অপেক্ষা করার কথা জানিয়েছে। এই সভায় পূর্বাচলে নির্মিতব্য শেখ হাসিনা ক্রিকেট স্টেডিয়ামের জন্য প্রজেক্ট ম্যানেজমেন্ট কোম্পানী নিয়োগ দেয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers