বুধবার, ৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭ , ১৯ রজব ১৪৪২

খেলা

সাকিব ভাই স্পিনারদের অনেক সাহায্য করেন : তাইজুল

স্পোর্টস রিপোর্টার জানুয়ারী ২৮, ২০২১, ১৮:০১:৪৭

  • সাকিবের সঙ্গে তাইজুল। ছবি-ইন্টারনেট

সেই ২০০৮ সাল থেকে বাংলাদেশ টেস্ট দলের বোলিংয়ের নেতৃত্বটা সাকিবের হাতে। তার ছাঁয়ায় বেড়ে ওঠা তাইজুল, মিরাজ,নাইম হাসানরাও ম্যাচ উইনার।

দেশের মাটিতে ১১ মাস পর টেস্টে ফিরছে যখন বাংলাদেশ, তখন এই চার স্পিনারই থাকছেন স্পট লাইটে। ৫৬ টেস্টে ২১০ উইকেট নিয়ে বাংলাদেশ বোলারদের মধ্যে সবার উপরে সাকিব।

তার পেছনে আর এক বাঁ হাতি স্পিনার তাইজুল ইসলাম ইতোমধ্যে পূর্ন করেছেন উইকেটের সেঞ্চুরি (২৯ টেস্টে ১১৪ উইকেট)। দুই এন্ডে ভয়ংকর দুই বাঁ হাতি স্পিনার-এমন স্পিন জুটিও যে বর্তমানে বিরল। 

এই দুইজনের মধ্যে বোঝাপড়াটাও চমৎকার। দলের অন্য স্পিনাররা সব সময়ই সাকিবের টিপস পান। প্রতিপক্ষ ব্যাটসম্যানের দুর্বলতা তিনিই সবার আগে ধরতে পারেন। দলের অন্য স্পিনাররাও সাকিবের কাছ থেকে পান গাইডলাইন। বৃহস্পতিবার তা জানিয়েছেন তাইজুল ইসলাম-' সাকিব ভাই যখন আমাদের সাথে থাকেন, বিশেষ করে স্পিনারদের অনেক সাহায্য করেন। ব্যাটসম্যান কোন মুভমেন্টে থাকে সাকিব ভাই আগে থেকে বোঝেন। তা  আমাদের সাথে শেয়ার করেন।'

সাকিবের কাছ থেকে শিখে সে অনুযায়ী বল করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তাইজুল- 'সাকিব ভাইয়ের কাছে হয়তো অনেক কিছু নিতে পেরেছি, তো সেগুলো চেষ্টা করবো।  সাকিব ভাই কোন কিছু বলার আগেই আমি সেগুলো করার চেষ্টা করবো।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers