সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

খেলা

টানা ১৯ জয়ে উড়ছে সিটি

ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারী ২৫, ২০২১, ০৯:৫৪:০৯

  • ছবি: টুইটার

বর্তমান সময়ে ফর্মের তুঙ্গে রয়েছে ম্যানচেস্টার সিটি। সে ধারাবাহিকতা ধরে রেখে বুধবার দলটি পেয়ে গেল সব মিলিয়ে টানা ১৯ জয়। স্বাভাবিকভাবেই উড়ছে প্রিমিয়ার জায়ান্টরা। 

বুধবার বরুশিয়া মনশেনগ্লাডবাখকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেছে সিটি। বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় বুধবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ২-০ গোলে জিতেছে ইংলিশ দলটি। বের্নার্দো সিলভা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান গাব্রিয়েল জেসুস।

মনশেনগ্লাডবাখের মাঠে বুধবার ম্যাচটি হওয়ার কথা ছিল। কিন্তু নতুন করে করোনাভাইরাসের প্রার্দুভাবে যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশের নাগরিকদের প্রবেশে জার্মানি নিষেধাজ্ঞা জারি করায় ম্যাচটি বুদাপেস্টে সরিয়ে নেওয়া হয়।

বুদাপেস্টে বুধবার শুরু থেকে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখাচ্ছিল সিটি। কিন্তু এদিন গোলরক্ষকের সেভাবে পরীক্ষা নিতে পারছিল না। ২৭তম মিনিটে রাহিম স্টার্লিং ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির আবেদন করে তারা, কিন্তু রেফারির সাড়া মেলেনি। তবে এর কিছুক্ষণ পরই জোয়াও কানসেলোর দারুণ ক্রসে ছয় গজ বক্সের মুখে হেডে ঠিকানা খুঁজে নেন সিলভা। চ্যাম্পিয়নস লিগে ১৩ ম্যাচ পর জালের দেখা পেলেন এই পর্তুগিজ মিডফিল্ডার।

মনশেনগ্লাডবাখ বুধবার প্রথমার্ধে গোলের উদ্দেশে কোনো শটই নিতে পারেনি। ঘর সামলাতে ব্যতিব্যস্ত বুন্ডেসলিগার দলটির সব খেলোয়াড় অধিকাংশ সময়ই ছিল নিজেদের সীমানায়। তবে ম্যাচের ৬২তম মিনিটে সিটির জালমুখ খুলতে দারুণ সুযোগ পেয়েছিল দলটি। কিন্তু সতীর্থের ক্রসে ডি-বক্সে ফরাসি ফরোয়ার্ড আলেসান প্লার ব্যাকহিল ফ্লিকে পোস্টের সামান্য বাইরে দিয়ে যায় বল। এর তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে সিটি। এই গোলেও বড় অবদান কানসেলোর। তার ক্রস দূরের পোস্টে পেয়ে হেডে ছয় গজ বক্সে বাড়ান সিলভা। বাকিটা সারেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড জেসুস।

আগামী ১৬ মার্চ ম্যানচেস্টার সিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে হবে ফিরতি লেগ। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers