সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

খেলা

৪০০ উইকেট ক্লাবে মুরালীধরণের পর দ্বিতীয় দ্রুততম অশ্বিন

স্পোর্টস রিপোর্টার ফেব্রুয়ারী ২৫, ২০২১, ২০:২৩:২৯

  • ৪০০তম উইকেটের বল দেখাচ্ছেন অশ্বিন।ছবি-ক্রিকইনফো

চেন্নাইয়ে সর্বশেষ টেস্টে সিরিজে ফিরেছে ভারত অশ্বিনের অল রাউন্ড পারফরমেন্সে (সেঞ্চুরি ও ম্যাচে ৮ উইকেট)। হোম গ্রাউন্ডে দারুণ পারফরমেন্সে আহমেদাবাদ টেস্টে হাতছানি দিয়েছে তার ৪০০তম উইকেটের।

এই মাইলস্টোন থেকে ৬ উইকেট দূরে থেকে আহমেদাবাদ টেস্টে দেখেছেন স্বপ্ন। আরচ্যারকে এলবিডাব্লুতে ফিরিয়ে দিয়ে কপিল দেব,অনিল কুম্বলে,হরভাজন সিং-এর পর চতুর্থ ভারতীয় হিসেবে এই মাইলস্টোন ছুঁয়েছেন অফ স্পিনার অশ্বিন।

৪শ' উইকেট ক্লাবে সদস্যপদে একটা রেকর্ডও হয়েছে অশ্বিনের। ৭৭ টেস্টে এই মাইলফলক ছুঁইয়ে ভারত বোলারদের মধ্যে ৪'শ উইকেট ক্লাবে দ্রুততম অশ্বিন। যে মাইলস্টোনে কুম্বলের লেগেছে ৮৫ টেস্ট,হরভাজন সিং-এর ৯৬ টেস্ট,কপিল দেব-এর ১১৫ টেস্ট।

যে মাইলস্টোনে বিশ্বের দ্রুততম মুরালীধরন। শ্রীলংকার এই গ্রেটের লেগেছে এই মাইলস্টোনে ৭২টি টেস্ট।তার চেয়ে ৫ টেস্ট বেশি খেলতে হয়েছে অশ্বিনকে। তবে সময়ের হিসেবে মুরালীধরণের চেয়ে দ্রুততম অশ্বিন। মুরালীধরণের যেখানে লেগেছে ৯ বছর ১৩৭ দিন, সেখানে অশ্বিনের লেগেছে ৯ বছর ১১০ দিন।

লিজেন্ডারিদের মাইলস্টোন ভেন্যু হিসেবে আহমেদাবাদ-এর পরিচয় নতুন নয়। ১৯৮৭ সালে প্রথম টেস্ট ক্রিকেটার হিসেবে সুনীল গাভাস্কার ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন এই ভেন্যুতে। রিচার্ড হ্যাডলিকে টপকে সর্বাধিক টেস্ট উইকেটের (৪৩২) মালিক হয়েছেন কপিল দেব ১৯৯৫ সালে-এই ভেন্যুতেই।

১৯৮৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে এক ইনিংসে ৯ উইকেটের রেকর্ডটা করেছেন কপিল দেব এই স্টেডিয়ামেই। ওয়ানডে ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে শচীন ১৮ হাজার রানের মাইলস্টোন ছুঁয়েছে এই স্টেডিয়ামে। ১ লাখ ৩২ হাজার দর্শক ধারণক্ষমতা সম্পন্ন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়াম নতুন নামে নামকরণ হয়ে অশ্বিনকে জানিয়েছে স্বাগত।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers