শনিবার, ৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮ , ২৫ রমজান ১৪৪২

খেলা

ক্রিকেটকে ইউসুফ পাঠানের গুডবাই

স্পোর্টস রিপোর্টার ফেব্রুয়ারী ২৬, ২০২১, ২১:১২:৪৯

  • ইউসুফ পাঠান।ছবি-ইন্টারনেট

গুজরাটের বরোদা থেকে বেড়ে ওঠা দুই সহোদরের মধ্যে ছোট জন পেস বোলার ইরফান পাঠান অনেক আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে জানিয়েছেন গুডবাই।ইরফানের ২ বছরের বড় ইউসুফ পাঠান শুক্রবার সব ধরণের ক্রিকেটকে বললেন গুডবাই।

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার খুব বড় নয় ইউসুফের।  ৫৭টি ওয়ানডে ম্যাচে ৮১০ রানের পাশে ৩৩ উইকেট। যার মধ্যে দুটি শতরান এবং তিনটি অর্ধশতরান রয়েছে। টি-টোয়েন্টি তে সেখানে ২২ ম্যাচে ২৩৬ রানের পাশে ১৩টি উইকেট।

ছোট ভাই ইরফানের ৩ বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ইউসুফ পাঠানের। এক সঙ্গে দুই ভাই খেলেছেন ভারত দলেও।২০০৭ থেকে ২০১২, এই ৫ বছর দিয়েছেন ভারতকে সার্ভিস।

ছিলেন ভারতের ২টি বিশ্বকাপ জয়ী দলের প্রতিনিধি। ২০০৭ সালে অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপে ভারতের শিরোপাজয়ী দলে করেছেন প্রতিনিধিত্ব। ২০১১ বিশ্বকাপ ক্রিকেটেও ট্রফি জয়ী ভারত দলের প্রতিনিধি তিনি।কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১২ এবং ২০১৪ সালে আইপিএলের ট্রফি জিতেছেন।

টোয়েন্টি-২০ ক্রিকেটে আর মাত্র ১টি উইকেট পেলে সেঞ্চুরি পূর্ন হতো তার। ১৪৮ রান হলে ৫ হাজারী ক্লাবের সদস্যপদ পেতেন। তবে সে পর্যন্ত অপেক্ষা করেণনি ৩৮ বছর বয়সী  ইউসুফ পাঠান। অবসরের ঘোষণা দিয়ে এক বিবৃতিতে তিনি লিখেছেন, -'সারাজীবন ভালবাসা এবং সমর্থনের জন্য আমার পরিবার, বন্ধু, সমর্থক, দল, কোচ এবং সমস্ত ভারতবাসীকে ধন্যবাদ। আমার জীবনের এই ইনিংসে এ বার দাঁড়ি বসানোর সময় হয়েছে। সব ধরণের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করছি। ভারতের হয়ে দুটি বিশ্বকাপ জেতা এবং শচিন টেন্ডুলকারকে কাঁধে তোলা আমার জীবনের স্মরণীয় মুহূর্ত হয়ে থাকবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers