বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

এশিয়া কাপের স্লটে পরিবর্তন আসেনি : বিসিবি সিইও

স্পোর্টস রিপোর্টার মার্চ ১, ২০২১, ১৮:৫৪:৩০

  • বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন।ছবি-ইন্টারনেট

২০১৯ সালের আগস্ট থেকে শুরু হওয়া আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ২ বছর মেয়াদী প্রথম চক্র এখন শেষের দিকে। আগামী ১৮ থেকে ২২ জুন লর্ডসে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। গত ২ ফেব্রুয়ারি ঘোষণা দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া দক্ষিণ আফ্রিকা সফর স্থগিত করেছে।

ফলে  টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ হওয়ার লড়াই চলছে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে। ভারত-ইংল্যান্ডের চলমান টেস্ট সিরিজে ২-১ এ ভারত এগিয়ে, সিরিজের শেষ টেস্ট জিতলে  ফাইনাল নিশ্চিত করবে ভারত। 

২০২০ সালে স্থগিত হয়ে যাওয়া এশিয়া কাপ এ বছরের ২৪ জুন থেকে ৬ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা। সে কারণেই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত উঠলে শ্রীলংকায় পূর্ব নির্ধারিত এশিয়া কাপ টি-২০ স্থগিত হয়ে যাবে।

গণমাধ্যমকে এ শঙ্কার কথা জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি রবিবার-'এশিয়া কাপ গত বছরেই হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে গিয়েছিল। এ বছর শ্রীলংলা প্রতিযোগিতা আয়োজন করতেও রাজি ছিল। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে এই প্রতিযোগিতা আয়োজন করা যাবে না বলেই ধরে নেওয়া হচ্ছে। কারণ,এশিয়া কাপ এবং আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের  তারিখ একই। যে  অবস্থা তৈরি হয়েছে, তাতে এশিয়া কাপ আবারও পিছিয়ে ২০২৩ সালে হয়তোরা হতে পারে।' 

যে শঙ্কার কথা বলেছেন এহসান মানি,তার পেছনে যথেষ্ট যুক্তিও আছে। কারণ, এশিয়া কাপের জন্য স্লট বরাদ্দ রাখতে জুন মাসে বাংলাদেশ,ভারত,পাকিস্তান,শ্রীলংকা,আফগানিস্তানের নেই কোন  আন্তর্জাতিক সূচি। ভারত আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে এশিয়া কাপের স্লট খুঁজে বের করা কঠিন হয়ে যাবে।  

তবে এক্ষুণি এশিয়া কাপের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন হওয়ার পক্ষে নন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন। এশিয়া কাপের স্লট এখনও পরিবর্তিত হয়নি বলে জানিয়েছেন তিনি-'টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্টরা এখনো চূড়ান্ হয়নি। একটা টেস্ট সিরিজ এখন চলছে তার উপর মূলত নির্ভর করবে যে কারা কারা ফাইনালে খেলবে। এশিয়া কাপের স্লটটা এই ‍মুহুর্তে যেভাবে আছে সেখানে কোন পরিবর্তন আসেনি।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers