বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

শ্রীলংকা সফরে ভেন্যু কোয়ারেন্টিন চূড়ান্ত হয়নি

স্পোর্টস রিপোর্টার মার্চ ১, ২০২১, ১৯:৩০:১০

  • শ্রীলংকা ক্রিকেট এবং বিসিবির লোগো।ছবি-ইন্টারনেট

গত বছরের সেপ্টেম্বর-অক্টোবরে ৩ টেস্টের সিরিজ খেলতে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফর প্রায় ঠিক-ঠাক ছিল। সফরসূচিও চূড়ান্ত হয়েছিল।

তবে এই সফরকে সামনে রেখে শ্রীলংকা ক্রিকেট শ্রীলংকার স্বাস্থ্য মন্ত্রানালয়ের ট্যাক্সফোর্স নির্দেশিত ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন শর্ত জুড়ে দিলে সফরটি স্থগিত করতে বাধ্য হয় বিসিবি। এ নিয়ে দু'বোর্ডের মধ্যে সম্পর্কে অবনতিও হয়েছে তখন।

বিবৃতি-পাল্টা বিবৃতি দিয়ে যার যার পক্ষে যুক্তি তুলে ধরেছে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হয়ে থাকা এই সিরিজটি অবশেষে আয়োজনে শ্রীলংকা ক্রিকেট আগ্রহ প্রকাশ করেছে।

আগামী এপ্রিল মাসে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শ্রীলংকায় দল পাঠানে রাজিও হয়েছে বিসিবি। সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট দলের জন্য কোয়ারেন্টিন শর্ত শিথিল করে যে দৃষ্টান্ত দেখিয়েছে শ্রীলংকা-বাংলাদেশ দলের ক্ষেত্রেও একই নিয়ম প্রযোজ্য হবে বলে বিসিবিকে আশ্বস্ত করেছে শ্রীলংকা ক্রিকেট। এক ভেন্যুতে ২ টেস্ট হবে,এমনটাও বিসিবিকে জানিয়েছে শ্রীলংকা ক্রিকেট।

আগামী ১২ থেকে ১৫ এপ্রিলের মধ্যে যে কোন দিন শ্রীলংকার উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। চলমান নিউজিল্যান্ড সফর শেষে ক'দিন বিশ্রাম নিয়ে শ্রীলংকা সফর করবে বাংলাদেশ দল। এই সফর শেষে মে মাসে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-শ্রীলংকার ওয়ানডে সিরিজ।

আগে বাংলাদেশ দল সফর করবে শ্রীলংকায়,তারপর শ্রীলংকা আসবে বাংলাদেশে। সে কারণেই এপ্রিলে শ্রীলংকা সফর করবে বাংলাদেশ-তা মোটামুটি নিশ্চিত। তবে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলংকা সফরসূচি এখনো চূড়ান্ত হয়নি। আরও কিছুদিন অপেক্ষা করতে হবে বলে জানিয়েছেন বিসিবি সিইও নিজমুদ্দিন চৌধুরী সুজন-'ভেন্যু দুটো এখনো চূড়ান্ত হয়নি। তবে ওরা একটা দুইটা অপশনের কথা আমাদের বলেছেন।  প্রাথমিক ক্যাম্পের ব্যাপারে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা হয়েছে। কোয়ারেন্টিন এবং ক্যাম্প কোথায় করব, আগামী দু-এক দিনের মধ্যে চূড়ান্ত হবে। আমাদের কিছু পর্যবেক্ষণ তাদেরকে পাঠানো হয়েছে।  আশা করছি খুব শিগগিরই তারা জানাবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers