বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে ফিরছেন ফার্গুসন

ক্রীড়া ডেস্ক মার্চ ২, ২০২১, ২০:৫০:৩৩

  • নিউজিল্যান্ডের ফাস্ট বোলার লুকি ফার্গুসন।ছবি-ইন্টারনেট

বোল্ট,সাউদি,হেনরির সঙ্গে গতির লড়াইয়ে পাল্লাটা জমিয়ে তুলেছেন লুকি ফার্গুসন শুরু থেকেই। অনবরত ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারেন এই কিউই পেস বোলার।

গত বছরের ডিসেম্বরে অকল্যান্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০তে ক্যারিয়ার সেরা বোলিংয়ে (৫/২০) নিজেকে চিনিয়েছেন ফার্গুসন। তবে ওই সিরিজের পর ফিরতে পারেননি আন্তর্জাতিক ক্রিকেটে।

ইনজুরিতে পড়ে থেমে গেছে তার আন্তর্জাতিক ক্যারিয়ার। ইনজুরি থেকে সেরে উঠে ১৫ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন ফার্গুসন। হোমে বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে ফেরার সম্ভাবনা তার প্রবল।

ক্রিকইনফোকে এমন সম্ভাবনার কথা জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারে স্টিড-এই পর্যায়ে সে ফিনিশিং টাচ-এ আছে। দলের সঙ্গে ওয়ানডে সিরিজে থাকবে। সব কিছু ঠিকঠাক থাকলে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে পাওয়া যাবে।'

দ্রুত সেরে উঠছেন ফার্গুসন,খেলার জন্য ফিট হয়ে উঠছেন বলে জানিয়েছেন কিউই হেড কোচ-'লুকির সবচেয়ে বড় এডভানটেজ হলো,সে ভীষন শক্তিশালী, সে ফিট। স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং নিয়ে খুব কঠোর পরিশ্রম করেছে সে। আশা করি এই সব বিষয় তাকে দ্রুত সেরে উঠতে সহায়ক হবে।' 

বাংলাদেশের বিপক্ষে ২৯ বছর বয়সী পেসার ফার্গুসনের রেকর্ডটা ভাল। ৬ ওয়ানডে ম্যাচে ১০ উইকেটের পাশে ২০১৭ সালে নেপিয়ারে অনুষ্ঠিত টি-২০ ম্যাচে ৩ উইকেট পেয়েছেন তিনি। আগামী ২৭,২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠেত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ফার্গুসনকে জবাব দেয়ার কৌশলটাও শিখতে হবে বাংলাদেশ ব্যাটসম্যানদের।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers