বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

এক ম্যাচ পর জয়ে ফিরলো জুভেন্টাস

ক্রীড়া ডেস্ক মার্চ ৩, ২০২১, ১০:৩৮:৫৫

  • ছবি: ফেসবুক

প্রথমার্ধে মঙ্গলবার নিজেদের ঠিক সেভাবে মেলে ধরতে পারেনি জুভেন্টাস। তবে আলিয়াঞ্জ স্টেডিয়ামে সিরি ‘আ’ এর ম্যাচে দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে দলটি। শেষ পর্যন্ত এক ম্যাচ পর জয়ে ফিরল আন্দ্রে পিরলোর দল।

মঙ্গলবার স্পেৎসিয়ার বিপক্ষে ৩-০ ব্যবধানে জিতেছে জুভেন্টাস। আলভারো মোরাতার গোলে দলটি এগিয়ে যাওয়ার পর ব্যবধান বাড়ান ফেদেরিকো চিয়েসা। শেষ দিকে স্কোরলাইনে নাম লেখান ক্রিশ্চিয়ানো রোনালদো। গত নভেম্বরে লিগে প্রথম দেখায় স্পেৎসিয়ার মাঠে ৪-১ গোলে জিতেছিল দলটি।
 
আলিয়াঞ্জ স্টেডিয়ামে মঙ্গলবার শুরুটা ভালো হয়নি জুভেন্টাসের। ম্যাচের অষ্টম মিনিটে প্রতি-আক্রমণে স্পেৎসিয়ার ডিফেন্ডার রিকার্দো মার্কিসার শট পোস্টের পাশ দিয়ে বেরিয়ে যায়। এদিকে ম্যাচের ২৯তম মিনিটে এগিয়ে যাওয়ার দারুণ সুযোগ অবশ্য পেয়েছিল জুভিরা। কিনউত সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের মুখে ফাঁকায় আয়ত্ত্বে পেয়েও কাজে লাগাতে পারেননি আলেক্স সান্দ্রো। গোলরক্ষক ইভান প্রোভেদেল ছুটে এসে প্রতিহত করেন। ফিরতি বল পেয়ে রোনালদো শট নিতে দেরি করায় সুযোগটি নষ্ট হয় জুভেদের। বিরতির খানিক আগে আসরের সর্বোচ্চ গোলদাতার সামনে দুর্ভাগ্য বাঁধ সাধে। এবার ফাঁকায় বল পেয়ে পর্তুগিজ তারকার নেওয়া কোনাকুনি শট পোস্টে বাধা পায়।
 
৬১তম মিনিটে একসঙ্গে ওয়েস্টন ম্যাককেনির জায়গায় মোরাতা ও ফ্রাবোত্তার বদলি ফেদেরিকো বের্নারদেস্কিকে নামান জুভেন্টাস কোচ। এই দুই বদলির নৈপুণ্যেই এগিয়ে যায় দলটি।বাঁ দিক থেকে বের্নারদেস্কির একটু উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে গোলটি করেন মোরাতা। প্রথমে লাইন্সম্যান অফসাইডের পতাকা তুললেও পরে ভিএআরের সাহায্যে গোলের বাঁশি বাজান রেফারি।ব্যবধান দ্বিগুণ করা গোলেও জড়িয়ে আছে বের্নারদেস্কির নাম। তার পাস পেয়ে চিয়েসার নেওয়া প্রথম শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক, কিন্তু বিপদমুক্ত করতে পারেননি তিনি। ছুটে গিয়ে আলগা বল জালে পাঠান ইতালিয়ান এই ফরোয়ার্ড।
 
এদিকে ম্যাচের ৮৯তম মিনিটে গোলের দেখা পান রোনালদো। ডান দিক থেকে রদ্রিগো বেন্তানকুরের পাস ধরে ডি-বক্সের মুখ থেকে নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। লিগে এই নিয়ে টানা তিন ম্যাচে গোল করলেন রোনালদো। আসরে তার মোট গোল হলো ২০টি। যোগ করা সময়ের শেষ মিনিটে পেনাল্টি পেলেও স্পেৎসিয়ার হয়ে ব্যবধান কমাতে পারেননি আন্দ্রে গালাবিনোভ।
 
এ জয়ে ২৪ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে জুভেন্টাস। ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ইন্টার মিলান। ৪ পয়েন্ট কম নিয়ে দুইয়ে তাদের নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলান।
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers