বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

টানা ২৮ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড স্পর্শ সিটির

ক্রীড়া ডেস্ক মার্চ ৩, ২০২১, ১০:৫৩:০৫

  • ছবি: টুইটার

গাব্রিয়েল জেসুস ও রিয়াদ মাহরেজের অসাধারণ নৈপুণ্যে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে আরেকটি সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার বাংলাদেশ সময় রাতে ইতিহাদ স্টেডিয়ামে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে  ৪-১ ব্যবধানে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা। এ নিয়ে চলতি লিগে টানা ১৫ ও সব প্রতিযোগিতা মিলে টানা ২১ ম্যাচ জিতল স্বাগতিকরা। একই সঙ্গে স্পর্শ করল টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকার ক্লাব রেকর্ড।

ঘরের মাঠে মঙ্গলবার প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যায় সিটি। পরে অতিথিদের হয়ে সমতা টানেন কনর কোডি। শেষ দিকে গাব্রিয়েল জেসুসের জোড়া গোলের মাঝে জালের দেখা পান রিয়াদ মাহরেজ। গত সেপ্টেম্বরে প্রথম দেখায় উলভারহ্যাম্পটনের মাঠে ৩-১ গোলের জয়ে আসর শুরু করেছিল সিটি।

মঙ্গলবার শুরু থেকে বলের নিয়ন্ত্রণ রেখেছিল সিটি। কিন্তু কিছুতেই প্রতিপক্ষের জালমুখ খুলতে পারছিলো না দলটি। শেষ পর্যন্ত ১৫তম মিনিটে এগিয়ে যায় তারা। সতীর্থের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের ডান দিকে নিয়ন্ত্রণে নিয়ে নিচু ক্রস বাড়ান মাহরেজ। রাহিম স্টার্লিংকে রুখতে গিয়ে কাছ থেকে নিজেদের জালেই বল পাঠান সফরকারীদের মিডফিল্ডার লেয়ান্ডার। এদিকে ম্যাচের ৬১তম মিনিটে সমতায় ফেরে উলভারহ্যাম্পটন। জোয়াও মৌতিনিয়োর ফ্রি কিকে ডাইভিং হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার কোডি।

প্রতিপক্ষ সমতায় ফেরার পর যেন নতুন করে জেগে ওঠে সিটি। যে কারণে ম্যাচের শেষ ভাগে দ্রুত সময়ের মধ্যে তিনবার জালের দেখা পায় দলটি। এজন্য সবচেয়ে বড় অবদান জেসুস ও মাহরেজের। ৮০তম মিনিটে দলকে এগিয়ে নেন জেসুস। কাইল ওয়াকারের ক্রস ব্লকড হওয়ার পর কাছ থেকে জোরালো শটে জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান বাড়ান মাহরেজ। আর যোগ করা সময়ে ইলকাই গিনদোয়ানের শট গোলরক্ষক ফেরানোর পর কাছ থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন জেসুস।

এ জয়ে ২৭ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৫। এক ম্যাচ কম খেলে ৫০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ১ পয়েন্ট কম নিয়ে তিনে লেস্টার সিটি। এদিকে ৪৫ পয়েন্ট নিয়ে চারে ওয়েস্ট হ্যাম ইউনাইটেড। আর চেলসি ৪৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers