বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

উইলিয়ামসের সেঞ্চুরিতে ২ দিনে টেস্ট জিতল জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার মার্চ ৩, ২০২১, ২১:০৫:৩৫

  • সেঞ্চুরির পথে উইলিয়ামসের একটি শট।ছবি-ক্রিকইনফো

আফগানিস্তান ১ম ইনিংস : ১৩১ও ১৩৫/১০(৪৫.৩ ওভারে)

জিম্বাবুয়ে ১ম ইনিংস : ২৫০/১০ (৭২.০ ওভারে) ও ১৭/০(৩.২ ওভারে)

ফল : জিম্বাবুয়ে ১০ উইকেটে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ : শিন উইলিয়ামস (জিম্বাবুয়ে)

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের বাইরে থাকায় টেস্ট খেলার সুযোগ কালে-ভদ্রে পাচ্ছে জিম্বাবুয়ে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ প্রবর্তনের পর গত ২১ মাসে মাত্র ৪টি টেস্ট খেলতে পেরেছে এক সময়ে বাংলাদেশের প্রধান প্রতিদ্বন্দ্বী জিম্বাবুয়ে।

অনিয়মিত বলেই টেস্ট জিততে ভুলে গিয়েছিল দেশটি। ২০১৮ সালের নভেম্বরে সিলেটে বাংলাদেশের বিপক্ষে ১৫১ রানে জয়ের পর পরবর্তী জয়ে অপেক্ষা করতে হয়েছে তাদের লম্বা সময়।

২৮ মাস পর সমকক্ষ আফগানিস্তানকে বাগে পেয়ে জয় উদযাপন করেছে আফগানিস্তান। অধিনায়ক শিন উইলিয়ামসের সেঞ্চুরিতে (১০৫)২ দিনেই বিশাল জয় পেয়েছে জিম্বাবুয়ে। হারিয়েছে টেস্ট নবাগত আফগানিস্তানকে ১০ উইকেটে। 

লো স্কোরিং ম্যাচে আফগানিস্তানের ১৩১ রানের জবাবে ১১৯ রানের লিড (২৫০/১০) নিতে পেরেছে জিম্বাবুয়ে অধিনায়ক শিন উইলিয়াসমনের সেঞ্চুরিতে। প্রথম দিন শেষে ৫৪ রানে ব্যাটিংয়ে থাকা শিন উইলিয়ামস থেমেছেন ১০৫ রানে। টেস্ট ক্যারিয়ারে তৃতীয় সেঞ্চুরির দিনে চাকাভাকে নিয়ে ৭ম উইকেট জুটিতে ৭৫ রানে দিয়েছেন উইলিয়ামস নেতৃত্ব। 

 অপ্রস্তুত  পিচে প্রথম দিন দু'দলের স্কোর উঠেছে ২৬৪, পড়েছে ১৫টি উইকেট ! দ্বিতীয় দিনের চিত্রটাও অনেকটা একই। এদিন ২৫৬ রান যোগ করেছে ২ দল, পড়েছে ১৫ উইকেট !

প্রথম ইনিংসে ১১৯ রানে পিছিয়ে পড়ে ম্যাচে আর ফিরতে পারেনি আফগানিস্তান। প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়তে হয়েছে আফগানিস্তানকে। ১৩৫ রানে শেষ হয়েছে তাদের দ্বিতীয় ইনিংস। ওপেনার ইব্রাহিম জাদরান ছাড়া (৭৬) কেউ টেস্ট ব্যাটিংয়ের স্বাক্ষর রাখতে পারেণনি। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে একপর্যায়ে আফগানিস্তানের স্কোর ছিল ২১/৫। সেখান থেকে তিন অঙ্কে দলকে টেনে নিয়েছেন ইব্রাহিম জাদরান। 

জয়ের জন্য চতুর্থ ইনিংসে ১৭ রানের লক্ষ্য পাড়ি দিতে মাত্র ২০ বল খেলেছে জিম্বাবুয়ে। এই ম্যাচে ম্লান হয়েছে আফগান বাঁ হাতি স্পিনার আমির হামজার বোলিং (৬/৭৫)। ১৬ মাস আগে লখনৌ টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেকে ৫ উইকেট পেয়েছিলেন এই বাঁ হাতি। দ্বিতীয় টেস্টে দেখেছেন তিনি ৫ উইকেটের ইনিংসের মুখ (৬/৭৫)।  

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers