বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৮ বৈশাখ ১৪২৮ , ১০ রমজান ১৪৪২

খেলা

বাংলাদেশে ক্রিকেট একাডেমী করতে চায় রাজস্থান রয়্যালস

স্পোর্টস রিপোর্টার মার্চ ৪, ২০২১, ১৯:১৬:২১

  • মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়াম পরিদর্শন করছেন রাজস্থান রয়্যালসের চেয়ারম্যান।ছবি-সংগৃহিত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সব ফ্রাঞ্চাইজির বাজেটের সমষ্টি যতো, তার চেয়েও বেশি বাজেটে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এবার দল গড়েছে রাজস্থান রয়্যালস।

ক্রিকেটার সংগ্রহে তাদের বাজেট দাঁড়িয়েছে এবার ৫০ কোটি ১২ লাখ রুপী ! এই প্রথম বাংলাদেশের প্রথম কোন ক্রিকেটার হিসেবে মোস্তাফিজুর রহমানকে কিনেছে রাজস্থান।

মোস্তাফিজকে ১ কোটি রুপীতে কিনে বাংলাদেশ সমর্থকদের আগ্রহের কেন্দ্রে চলে আসা রাজস্থান রয়্যালস বাংলাদেশে একটি ক্রিকেট একাডেমী তৈরি করতে চায়। বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ঝটিকা সফরে এসে এই ফ্রাঞ্চাইজির চেয়ারম্যান রঞ্জিত বারঠাকুর সেই ইচ্ছের কথাই জানিয়েছেন-'বাংলাদেশে আমরা একটি একাডেমি করতে চাই। যার নাম হবে রয়্যাল একাডেমি। যদিও এটি এখনো ভাবনার মধ্যে আছে। তবে পরিকল্পনা বাস্তবায়নে আমরা উদগ্রীব হয়ে আছি।'

১৯৮৮ সালে অনুষ্ঠিত এশিয়া কাপে স্পন্সর করেছেন এই শিল্পপতি। বাংলাদেশের বিভিন্ন জেলা এবং ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর মধ্যে সেতু বন্ধন তৈরি করতে চান।

সে কারণেই বাংলাদেশ সফরে এসেছেন বলে জানিয়েছেন তিনি-'আমি বাংলাদেশ ক্রিকেটকে সবসময়ই সমর্থন দিয়ে গেছি। ১৯৮৮ সালে বাংলাদেশে আয়োজিত এশিয়া কাপে আমি যুক্ত ছিলাম, আমি স্পন্সর করেছি। আমি আবারও বাংলাদেশে আসতে পেরে আমি খুবই খুশি। দ্বিতীয়ত আমি এখানে এসেছি স্টেডিয়ামটি দেখতে যে আমরা কীভাবে বাংলাদেশ জেলা এবং উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলির মধ্যে কোপারেশন করতে পারি এবং,কিভাবে আমরা এক্সচেঞ্জ প্রোগ্রামগুলো করতে পারি সেটা দেখতে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers