বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

নিউজিল্যান্ডে ভুমিকম্প, বাংলাদেশ দল নিরাপদে

স্পোর্টস রিপোর্টার মার্চ ৫, ২০২১, ১০:০০:৪৯

  • ব্রিফিং দিচ্ছেন বাংলাদেশ দলের দলনেতা জালাল ইউনুস।ছবি-বিসিবি

২ বছর আগে নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চে বড় ধরণের বিপদ থেকে বেঁচে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। নূর মসজিদে জুমা'র নামায আদায় করতে আসা  এক সন্ত্রাসীর ব্রাশ ফায়ারে প্রান হারিয়েছেন অর্ধশত মুসল্লী।

সেই মসজিদে জুমা'র নামায পড়ার কথা ছিল বাংলাদেশ দলের ক্রিকেটারদের। মাত্র ক'মিনিটের জন্য প্রানে বেঁচে গেছেন তামিম,মাহমুদুল্লাহ,মুশফিকরা। সফরের শেষ টেস্ট না খেলে আতঙ্কিত হয়ে বাংলাদেশ দল ফিরে এসেছে দেশে। 

এবারও বাংলাদেশ দল যখন ক্রাইস্টচার্চে, তখন আর একটি বিপদের ধ্বনি শুনতে পেয়েছে। বাংলাদেশ ক্রিকেট দল যখন ক্রাইস্টচার্চে গভীর ঘুমে মগ্ন,তখন ভুমিকম্প হয়েছে। শুক্রবার স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে ভুমিকম্প অনুভুত হওয়ায় খবর বিভিন্ন বার্তা সংস্থা দিয়েছে।মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে তিনটি শক্তিশালী ভূমিকম্প হয়েছে নিউজিল্যান্ডে। দেশটির নর্থ আইল্যান্ডের জিসবোর্নে প্রথমে ৭.৩ তিন মাত্রার ভূমিকম্পের পর আবার ৮.১ মাত্রার কম্পন অনুভূত হয়েছে।  আরেকটি ভূমিকম্প হয় ৭.২ মাত্রার। ফলে  উপকূলীয় অঞ্চলে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। 

 ভূমিকম্পের কেন্দ্রস্থল থেকে অনেক দূরে বাংলাদেশ দলের বর্তমান অবস্থান। টাইগাররা এখন রয়েছে ক্রাইস্টচার্চে। সেখান থেকে জিসবোর্নের দূরত্ব প্রায় ৯০০ কিলোমিটার। ফলে ভূমিকম্প সেভাবে টের পাননি ক্রিকেটাররা।

ভুমিকম্প নিয়ে আতঙ্কের কিছু নেই বলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন বিসিবির পরিচালক, মিডিয়া কমিটির চেয়ারম্যান এবং বাংলাদেশ ক্রিকেট দলের দলনেতা জালাল ইউনুস-‘আজ (শুক্রবার) স্থানীয় সময় রাত ২টা ২৭ মিনিটে  নর্দান আইল্যান্ডের ইস্ট কোস্টের দিকে ক্রাইস্টচার্চ থেকে ২৫০০ কিলোমিটার দূরে ভুমিকম্প হয়েছে,তাও আবার সমুদ্রের গভীরে। সুনামি হওয়ার আশংকা ছিল উত্তর অঞ্চলের কিছু কোস্টাল এরিয়ায়।ওই উত্তর অঞ্চলের কোস্টাল এরিয়ায় তা সীমাবদ্ধ ছিল। আমরা যারা ক্রাইস্টচার্চে আছি, নিউজিল্যান্ডের অন্য জায়গায় আমাদের উপর তার প্রভাব পড়েনি। আলহামদুলিল্লাহ ক্রাইস্টচার্চে বাংলাদেশ দল নিরাপদে আছে। সুনামির কোন প্রভাব পড়েনি।রুটিন ছিল, তা চালিয়ে যাচ্ছি।আজ ছেলেরা ৪টা দল করে প্র্যাকটিস করেছে।   বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রেখেছে। তআদের থেকে কোন সতর্ক সংকেত পাইনি। তারা বলেছে চিন্তার কোনো কারণ নেই।প্র্যাকটিসের রুটিনেই এগিয়েছে। সিডিউল মোতাবেক আমরা কাজ চালিয়ে নিব।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers