সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

খেলা

ফিঞ্চ, অ্যাগার, ম্যাক্সওয়েল নৈপুণ্যে সমতায় ফিরল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক মার্চ ৫, ২০২১, ১৫:৫০:৪৯

  • ছবি: ইএসপিএনক্রিকইনফো

ফের ব্যাট হাতে জ্বলে উঠলেন অ্যারণ ফিঞ্চ। দলকে এনে দিলেন লড়াইয়ের পুঁজি। তার ওপর ভর করে বল হাতে নিজেদের কারিশমা দেখালেন আগের ম্যাচের নায়ক অ্যাস্টন আগার ও গ্লেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত তাদের নৈপুণ্যে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ অস্ট্রেলিয়া জিতে নিয়েছে ৫০ রানে। এরফলে ৫ ম্যাচের সিরিজ এখন ২-২ এ সমতা বিরাজ করছে। 

শুক্রবার ওয়েলিংটনে টসে জিতে আগে ব্যাট করতে ফিঞ্চের (৫৫ বলে ৭৯) নৈপুণ্যে অস্ট্রেলিয়া করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ৫৬ রান। এরপর বল হাতে শুরু থেকেই জাদু দেখান অ্যাস্টন আগার (২/১১) ও গ্লেন ম্যাক্সওয়েল (২/১৪)। শেষ দিকে কেই রিচার্ডসন (৩/১৯) ও অ্যাডাম জাম্পা (২/২৪) দেখান ঝলক। যে কারণে ১৮.৫ ওভারে মাত্র ১০৬ রানেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। অসাধারণ ব্যাটিংয়ের সুবাদে ম্যাচসেরা হয়েছেন ফিঞ্চ। 

সিরিজে টিকে থাকার ম্যাচে শুক্রবার ব্যাট হাতে শুরুটা খুব একটা আশা জাগানিয়া ছিলো না অস্ট্রেলিয়ার। কেননা দলটির ক্রিকেটাররা বড় জুটি না গড়েই ফিরছিলেন। তবে এক প্রান্ত আগলে দারুণ খেলছিলেন অধিনায়ক ফিঞ্চ। এ তারকা তৃতীয় উইকেটে ম্যাক্সওয়েলকে নিয়ে গড়েন ১৮ বলে ২৬ রানের। এরমধ্যে ৯ বলে ম্যাক্সির অবদান ২ ছয় ও ১ চারে ১৮ রান। এরপর তিনি বোল্টের বলে গাপটিলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। পরে স্টোয়েনিস ও মিশেল মার্শ কিছুটা সঙ্গ দেন ফিঞ্চকে। কিন্তু তারপরও রানের চাকা খুব একটা গতিতে এগোচ্ছিলো না। শেষ পর্যন্ত ম্যাচের শেষ দিকে খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টা করেন ফিঞ্চ। সপ্তম উইকেটে এ তারকা কেই রিচার্ডসনকে নিয়ে ২১ বলে অবিচ্ছিন্ন ৪২ রানের জুটি গড়ে অজিদের লড়াইয়ের পুঁজি এনে দেন। তার আগে ৫৫ বলে ৫ চার ও ৪ ছয়ে ৭৯ রান করেন তিনি। 

নিউজিল্যান্ডের হয়ে ইশ শোধি ৩২ রানে নেন ৩ উইকেট। এদিকে ২৭ রানে বোল্ট পকেটে পুরেন ২টি উইকেট। 

ওয়েলিংটনে টি-টোয়েন্টিতে ১৫৭ রানের লক্ষ্য নিউজিল্যান্ডের জন্য সহজই হওয়ার কথা ছিল। কিন্তু সেটা শুরু থেকেই ভুল প্রমাণ করেন অজি স্পিনার আগার। ইনিংসের ৫ম ওভারের দ্বিতীয় বলে তিনি ফিরিয়ে দেন বিপজ্জনক মার্টিন গাপটিলকে। এর কিছুক্ষণ পরই টিম সেইফিটকে এলবিডব্লিয়ের ফাঁদে ফেলেন কেই রিচার্ডসন। সেই ক্ষত না শুকানোর আগেই কেন উইলিয়ামসনকে ফিরিয়ে স্বাগতিক শিবিরে বড় এক ধাক্কায় দেন ম্যাক্সওয়েল। এরপর শেষ দিকে কেই জেমিসন (৩০) ছাড়া আর কোন কিউই ব্যাটসম্যান নিজেদের মেলে ধরতে পারেননি। যে কারণে সহজেই জিতে সিরিজে সমতায় ফিরতে পেরেছে অস্ট্রেলিয়া। 

সিরিজ নির্ধারনী ম্যাচে আগামী রোববার মুখোমুখি হবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। 

নিউজজি/সিআর   

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers