বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ , ৩ রমজান ১৪৪২

খেলা

সুবর্ন জয়ন্তীতে বিশেষ উপহার পেলেন গাভাস্কার

ক্রীড়া ডেস্ক মার্চ ৬, ২০২১, ২০:১৪:৪২

  • সুবর্ন জয়ন্তী উপলক্ষ্যে বিশেষ উপহার দেখাচ্ছেন সুনিল গাভাস্কার।ছবি-ক্রিকইনফো

১৯৭১ সালের ৬ মার্চ। ২১ বছর বয়সে ত্রিনিদাদ টেস্টে  ওপেন করতে নেমে ৬৫ রানের ইনিংসে দিয়েছিলেন আগমনী বার্তা। অভিষেকে হাফ সেঞ্চুরিতে আলো ছড়ানো সেই সুনিল গাভাস্কার অভিষেক টেস্ট সিরিজে ৪ সেঞ্চুরি দিয়েছেন উপহার।

করেছেন ৭৪৪ রান। ১৬ বছরের টেস্ট ক্যারিয়ারে প্রথম ক্রিকেটার হিসেবে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন। লিটল মাস্টার খ্যাত সুনিল গাভাস্কারের  আন্তর্জাতিক ক্রিকেটে সুবর্ণ জয়ন্তী উদযাপিত হয়েছে শনিবার। আহমেদাবাদ টেস্টে ভারতের জয়ের সঙ্গে উদযাপিত হয়েছে তার ক্যারিয়ারের ৫০ বছর।    

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ৫০ বছর বলে কথা। আবেগপ্রবণ হওয়াই স্বাভাবিক। এমন এক গর্বিত মাইলস্টোন মনে করিয়ে দিয়েছে সুনিল গাভাস্কারকে ভারতীয় ক্রিকেট বোর্ড। দিয়েছে লিটল মাস্টারকে সংবর্ধনা।

আহমেদাবাদ টেস্টের তৃতীয় দিন লাঞ্চের সময় বিসিসিআই সেক্রেটারি জয় শাহ এই কিংবদন্তীর হাতে ভারতীয় দলের বিশেষ টুপি তুলে দেন। সেই টুপিতে লেখা রয়েছে ‘সেলিব্রেটিং ফিফটি ইয়ার্স’। সেই পুরস্কার গ্রহণ করার পর গ্যালারিতে হাজির থাকা দর্শকদের দিকে হাত নেড়ে ধন্যবাদ জানান ‘লিটল মাস্টার’।

জাতীয় দলের বিশেষ টুপি গ্রহণ করা ছাড়াও তাঁর নামে একটি ব্যানারের উদ্বোধন করা হয়। সেখানে গিয়ে পুরনো দিনে ফিরে যান সানি। 

বোর্ডের তরফ থেকে এমন সম্মান পেয়েও বেশ আবেগপ্রবণ হয়ে পড়েছেন গাভাস্কার-'আমাকে সম্মান জানানোর জন্য বোর্ডকে ধন্যবাদ জানাই। জাতীয় দলের নীল রঙের টুপি হাতে নেওয়ার পর অতীতের দিনগুলোর কথা মনে পড়ে যাচ্ছিল। ব্যানারটাও ছিল অসাধারণ। সত্যি আবেগপ্রবণ হয়ে পড়েছি।'

১২৫টি টেস্টে ৩৪ সেঞ্চুরিতে ১০,১২২ রান, ১০৮ ওয়ানডে ম্যাচে ১ সেঞ্চুরিতে ৩০৯২ রানের মালিক, ১৯৮৩ বিশ্বকাপ জয়ী দলের প্রতিনিধি জীবদ্দশায় দেখে যেতে পারলেন তার ক্রিকেট ক্যারিয়ারের ৫০ বছর। এখানেই তৃপ্তির ঢেকুর তুলতে পারেন লিটল মাস্টার।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers