বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

আইপিএল থেকে শিক্ষা নিয়ে টি-২০ বিশ্বকাপ আয়োজন

ক্রীড়া ডেস্ক মার্চ ৭, ২০২১, ১৯:২৯:৪৮

  • আইসিসি টি-২০ বিশ্বকাপ ট্রফির দুই পাশে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহ। ছবি-ইন্টারনেট

এ বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হওয়ার কথা টি-২০ বিশ্বকাপ। করোণা ভাইরাসের বৈশ্বিক মহামারীতে গত বছর অস্ট্রেলিয়ায় পূর্ব নির্ধারিত টি-২০ বিশ্বকাপ স্থগিত হওয়ায় এই মেগা আসর এ বছর আয়োজন আইসিসির জন্য বড় চ্যালেঞ্জ।

১৬টি দেশের অংশগ্রহনে এই মেগা আসর আয়োজনে কতোটা সতর্কতামুলক ব্যবস্থা গ্রহনে সক্ষমতা আছে স্বাগতিক ভারতের, তা দেখতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর দিকে তাকিয়ে আছে আইসিসি।

আগামী ৯ এপ্রিল থেকে ৩০ মে ভারতের ৬টি ভেন্যু কলকাতা, মুম্বাই, চেন্নাই, আমদাবাদ, নয়া দিল্লি ও বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় আইপিএলে বিশ্বের বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা খেলবে। বিশ্বের সর্ববৃহৎ ফ্রাঞ্চাইজি ক্রিকেট আসরের দিকে তাই তাকিয়ে থাকতে হচ্ছে আইসিসিকে। 

ক'জন ক্রিকেটারের নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ আসায় পাকিস্তান সুপার লিগ (পিএসএল) মাঝপথে বন্ধ হয়েছে। সে কারণেই টি-২০ বিশ্বকাপ আয়োজনে আইসিসি একটু বেশি সতর্ক। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ জৈব সুরক্ষা বলয়ের মধ্যে কী করে আয়োজন করা যায়, তা নিয়ে পিএসএল থেকে শিক্ষা নিতে চাইছে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। 

আইসিসির প্রধান নির্বাহী  মানু সাহানে বলেছেন-'সবাইকে বুঝতে হবে, টি-২০ বিশ্বকাপ আয়োজনে ঝুঁকির পরিমাণ কতটা। দুই দলের মধ্যে একটা সিরিজ আয়োজন করা আর বিশ্বকাপ আয়োজন করা এক নয়। বিশ্বকাপে ১৬টি দল  ১৬টি  দেশ থেকে আসবে।  তাই আমরা বিভিন্ন টি-২০ লিগ থেকে শিখতে চাইছি। বিশেষ করে দেখছি, ভারত কী করছে।  আমরা আইপিএলের দিকে তাকিয়ে আছি। আইপিএল থেকে অনেক কিছু শিখতে হবে। তারপর আমরা ঠিক করব কী কী নিয়ম মেনে টি-২০ বিশ্বকাপ আয়োজন করা যায়।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers