সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮ , ৭ রমজান ১৪৪২

খেলা

কক্সবাজারে রকিবুলকে আক্রমনে সুজনকে আইনি নোটিশ

স্পোর্টস রিপোর্টার মার্চ ৭, ২০২১, ২০:৩১:৩৪

  • কক্সবাজারে রকিবুল হাসানকে তেড়ে যাচ্ছেন সুজন। ছবি-সংগৃহিত

কক্সবাজারে গত ২০ ফেব্রুয়ারি সম্পন্ন হয়েছে লিজেন্ডস চ্যাম্পিয়নস ট্রফি (এলসিটি)। ট্রফি জিতেছে একমি স্ট্রাইককার্স। সাবেক ক্রিকেটারদের নিয়ে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের গায়ে উৎসবের রঙ দিতে সাধ্যমত চেষ্টা করেছে আয়োজকরা।

তবে এই টুর্নামেন্টে উৎসবের আবহ স্তব্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট দলের ২ সাবেক অধিনায়কের বাদানুবাদ। বিসিবির চীফ ম্যাচ রেফারি এবং সাবেক রকিবুল হাসান ছিলেন এই টুর্নামেন্টের টেকনিক্যাল ডিরেক্টর । ছিলেন ম্যাচ রেফারির ভুমিকায়ও।

বে নিছক এক ঘটনায় ক্ষুদ্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক ও জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন তেড়ে গেছেন তার উপর। ঘটনাটি ঘটেছে এক্সপো রাইডার্স-জেমকন টাইটান্সের ম্যাচে।

বাউন্ডারি রোপের বাইরে বসে থাকা ম্যাচ রেফারি রকিবুল হাসানের উপর আক্রমনাত্মক সুজনকে নিবৃত্ত করতে আশে-পাশে জড়ো হওয়া ক্রিকেটার-সাংবাদিকরা চেষ্টা করেছেন। তাকে থামাতে ভীষন বেগ পেতে হয়েছে তাদের। রাগে-ক্ষোভে সুজন উপড়ে ফেলেন মাঠের পাশে থাকা স্পনসর প্রতিষ্ঠানের অস্থায়ী শেড। এই নিন্দনীয় ঘটনায় ২১ ফেব্রুয়ারি -'কক্সবাজারে কলঙ্কিত ক্রিকেট : সুজনের আক্রমনে হতভম্ব রকিবুল' এই শিরোনােমে রিপোর্ট প্রকাশ করেছে। যে রিপোর্টে রকিবুল হাসানের বক্তব্য দেয়া হয়েছিল। সুজনের ওই আক্রমনাত্মক আচরণ ক্ষমা করে দিয়েছেন রকিবুল। তবে এই নিন্দনীয় ঘটনা মুক্তিযোদ্ধা এবং বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানের ভক্তদের ক্ষুদ্ধ করে তুলেছে। 

জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানকে মারতে যাওয়ার ঘটনায় বিসিবির পরিচালক ও জাতীয় ক্রিকেট দলের আরেক সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনকে বরিবার (৭ মার্চ) আইনি নোটিশ পাঠানো হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আবু তালেব এই নোটিশ দিয়েছেন।

নোটিশে সংবাদ সম্মেলন করে ৭ দিনের মধ্যে প্রকাশ্য ক্ষমা চাওয়ার জন্য সুজনের প্রতি আহবান জানানো হয়েছে। অন্যথায় সুজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে বলা হয়েছে। আইনজীবী মো. আবু তালেব জানান, সাবেক অধিনায়ক রকিবুল হাসান একজন মুক্তিযোদ্ধা ও তিনি খালেদ মাহমুদ সুজনের থেকেও সিনিয়র ক্রিকেট অধিনায়ক। তাকে অপমানের ঘটনা একজন ক্রিকেট ভক্ত হিসেবে সংক্ষুব্ধ হয়ে জনস্বার্থে এ নোটিশ পাঠিয়েছি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers