বুধবার, ২১ এপ্রিল ২০২১, ৭ বৈশাখ ১৪২৮ , ৯ রমজান ১৪৪২

খেলা

এশিয়া কাপ স্থগিত হলে প্রিমিয়ার ডিভিশন

স্পোর্টস রিপোর্টার মার্চ ৭, ২০২১, ২১:১৩:৫৬

  • ডিপিএল ২০১৯-২০ এর সংবাদ সম্মেলন। ছবি-ইন্টারনেট

আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালিস্ট হিসেবে সবার আগে নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজ ৩-১ এ জিতে ফাইনালের টিকিট পেয়েছে ভারত।

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হওয়ার কথা আগামী ১৮ থেকে ২২ জুন, ইংল্যান্ডে। প্রথমে ফাইনাল ম্যাচের ভেন্যু হিসেবে লর্ডস থাকলেও জৈব সুরক্ষায় ক্রিকেট দলকে স্টেডিয়াম কমপ্লেক্সে রাখার ব্যবস্থা না থাকায় সাউদাম্পটনে ফাইনাল আয়োজনের কথা ভাবছে আইসিসি।

এমনটাই রবিবার জানিয়েছে ক্রিকবাজ। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তারিখ অনেক আগেই হয়েছে চূড়ান্ত। করোণা ভাইরাসের মহামারীর কারণে গত বছর স্থগিত হয়ে যাওয়া এশিয়া কাপ ক্রিকেট এ বছরের জুনে শ্রীলংকায় অনুষ্ঠিত হওয়ার কথা।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) তেমনটাই চূড়ান্ত করে রেখেছে। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত ওঠায় বাধ্য হয়ে এশিয়া কাপের সূচি পরিবর্তন করতে হবে এসিসিকে। নতুন করে সূচি তৈরি করতে হলে বাংলাদেশ,ভারত,পাকিস্তান,শ্রীলংকা এবং আফগানিস্তানের আন্তর্জাতিক সূচি সমন্বয় করাও কঠিন কাজ।

জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ভারত, পাকিস্তান,শ্রীলংকার স্লট ফাঁকা নেই। এই সময়ে আফগানিস্তানও খেলবে ২টি দ্বি-পাক্ষিক সিরিজ। অক্টোবর-নভেম্বরে ভারতের মাঠে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ। এই বিশ্বকাপকে সামনে রেখে এশিয়ার ক্রিকেট পরাশক্তিরা ব্যস্ত হয়ে পড়বে টোয়েন্টি-২০ ক্রিকেটে।

বাংলাদেশ এই সময়ে হোমে আতিথ্য দিবে ইংল্যান্ড,নিউজিল্যান্ড,অস্ট্রেলিয়াকে ! পরিস্থিতির মুখে ২০২১ সালে এশিয়া কাপের জন্য স্লটই তো নেই ! তবে এ ব্যাপারে এখনও পরিষ্কার ধারণা নেই বলে জানিয়েছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন-'দেখুন এশিয়া কাপের পুরো বিষয়টা কিন্তু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের একটি বিষয়। যদিও আমরা ফুল মেম্বার হিসেবে এটার সঙ্গে সম্পৃক্ত তবে এ ধরণের কোন বিষয় মিডিয়া ডিসক্লোজার বা আমি মনে করি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করা ভালো হবে।'

এশিয়া কাপ স্থগিত হলে সেই স্লটে ঘরোয়া ক্রিকেট আয়োজন করার চিন্তা-ভাবনা করছে বিসিবি। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন বিসিবি সিইও-'যদি এ ধরনের একটা স্লট এভেইলএভল থাকে আমরা চেষ্টা করব যে জাতীয় দলের খেলোয়াড়েরা তো অবশ্যই ফিট থাকবে। সেই সময় কোনো ডমেস্টিক টুর্নামেন্টের কোনো স্লট ফিক্সড করা যায় কিনা। আমরা এখনও কাজ করছি বিষয়টা নিয়ে, আমাদের ক্রিকেট ক্যালেন্ডার নিয়ে এবং আমরা চেষ্টা করছি যত তাড়াতাড়ি সম্ভব এটাকে প্যানেল করে একটা পূর্ণাঙ্গ ক্রিকেট ক্যালেন্ডার বোর্ডকে উপস্থাপন করা।' অর্থাৎ এশিয়া কাপ স্থগিত হলে ২০১৯-২০ মওশুমের স্থগিত ক্রিকেট লিগ বসবে ২০২১-২২ মওশুমে !!

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers