মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

খেলা

সাঁতারে ৩টি রেকর্ড,দাবায় জিয়া-রানীর স্বর্নপদক

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ৩, ২০২১, ২০:৩০:৪৪

  • সাঁতারের একটি ইভেন্টে স্টার্ট-এর দৃশ্য।ছবি-সাঁতার ফেডারেশন

বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে সাঁতারের প্রথম দিনেই সুইমিং পুলে হয়েছে রেকর্ডের ছড়াছড়ি। হয়েছে তিনটি জাতীয় রেকর্ড। দিনের প্রথম রেকর্ডটি করেছেন সেনাবাহিনীর কৃতি সাঁতারু জুয়েল আহমেদ।

২০০ মিটার ব্যাকস্ট্রোকে ইতোপূর্বের রেকর্ডটি ছিল তারই।  ২০১৯ সালে নিজের গড়া ২ মিনিট ১৬.১৩ সেকেন্ড টাইমিংয়ের সেই রেকর্ড ভেঙ্গে শনিবার এই ইভেন্টে স্বর্ন জিতেছেন জুয়েল ২ মিনিট ১৬.১২ সেকেন্ডে।

সেনাবাহিনীর জুয়েল আহমেদের পর রেকর্ড গড়েছেন নৌবাহিনীর দুই সাঁতারু মাহমুদুন্নবী নাহিদ ও সোনিয়া খাতুন। জুয়েলের মতো ছেলেদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে ইতোপূর্বের রেকর্ডটিও ছিলনাহিদের।

২০১৯ সালে জাতীয় চ্যাম্পিয়নশিপে  ৫৬.৮২ সেকেন্ড সময় নিয়ে করেছিলেন রেকর্ড। শনিবার সেই রেকর্ড ভেঙ্গে ৫৬.৭১ সেকেন্ড সময় নিয়ে এই ইভেন্টে নতুন রেকর্ড করেছেন । নারীদের ১০০ মিটার বাটারফ্লাইয়ে সোনিয়া খাতুন ১ মিনিট ৭.১২ সেকেন্ড সময় নিয়ে রেকর্ড গড়েছেন।

এদিকে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের দাবায় পুরুষ ইভেন্টে স্বর্ণ জিতেছেন গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান ও নারীদের বিভাগে স্বর্নপদক জিতেছেন আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ।  পুরুষ বিভাগে আনসারের আন্তর্জাতিক মাস্টার মোহাম্মদ ফাহাদ রহমান রৌপ্য ও বাংলাদেশ পুলিশের গ্রান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ব্রোঞ্জ পদক পেয়েছেন।  

মহিলা এককে নৌবাহিনীর মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুমি রৌপ্য এবং  বাংলাদেশ আনসারের আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন  পেয়েছেন ব্রোঞ্জ পদক।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers