শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

খেলা

পোর্তোকে হারিয়ে শেষ চারের পথে চেলসি

ক্রীড়া ডেস্ক এপ্রিল ৮, ২০২১, ১০:২৫:২৪

  • ছবি: টুইটার

ম্যাসন মাউন্ট ও বেন চিলওয়েলের নৈপুণ্যে পোর্তোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে ওঠার পথে এগিয়ে গেল চেলসি। সেভিয়ায় বুধবার রাতে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ২-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। 

সেভিয়ায় বুধবার বাংলাদেশ সময় রাতে শুরু থেকে বল দখলে আধিপত্য করে চেলসি। কিন্তু খুব ভালো সুযোগ তৈরি করতে পারছিল না তারা। প্রতি আক্রমণে সুবিধা করতে পারছিল না পোর্তোও। এরমধ্যেই ম্যাচের ৩২তম মিনিটে এগিয়ে যায় চেলসি। সে সময় জর্জিনিয়োর পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন মাউন্ট।

বিরতির পর ব্যবধান বাড়ানোর জন্য চেষ্টা করে চেলসি। অন্যদিকে ম্যাচে ফিরতে সব রকম চেষ্টায় করে পোর্তো। সে সুবাদে ম্যাচের  ৫৫তম মিনিটে পোর্তোর ফরোয়ার্ড লুইস দিয়াসের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট অল্পের জন্য লক্ষ্যে থাকেনি। ৬০তম মিনিটে রুডিগারের শট গোলরক্ষক ঠেকানোর পর চলে যায় টিমো ভেরনারের পায়ে। তার পাসে কাছ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি কাই হার্ভাটজ।

শেষ পর্যন্ত ম্যাচের ৮৫তম মিনিটেই ব্যবধান দ্বিগুণ করেন চেলসির চিলওয়েল। প্রতিপক্ষের ভুলে বল পেয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ফাঁকা জালে পাঠান এই ইংলিশ ডিফেন্ডার। এরফলে জয় উল্লাসে মাতে টমাস টুখেলের শিষ্যরা। 

দুই দলের ফিরতি লেগ হবে আগামী মঙ্গলবার।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers