শনিবার, ১০ এপ্রিল ২০২১, ২৬ চৈত্র ১৪২৭ , ২৭ শাবান ১৪৪২

খেলা

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড দলে তিন নতুন মুখ

ক্রীড়া ডেস্ক এপ্রিল ৮, ২০২১, ১১:৪৪:০২

  • ছবি: ইন্টারনেট

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী জুনে ইংল্যান্ড যাবে নিউজিল্যান্ড। এজন্য বৃহস্পতিবার ২০ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। এরপরই জানা গেল সেখানে জায়গা হয়েছে তিন নতুন মুখের। তারা হলেন  রাচিন রবীন্দ্র, জ্যাকব ডাফি ও ডেভন কনওয়ে। এদিকে ২০১৬ সালে সবশেষ টেস্ট খেলা ডগ ব্রেসওয়েলকে ফেরানো হয়েছে দলে। পাশাপাশি নিজের জায়গা ফিরে পেয়েছেন বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেলও।

ইংল্যান্ড সফর শেষে হলে লর্ডসে ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ড। এজন্য পরে ২০ সদস্যের দল ১৫ জনে নামিয়ে আনা হবে বলে জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।  

সাদা বলের ক্রিকেটের দুই ফরম্যাটেই দুর্দান্ত পারফরম্যান্স করে টেস্ট দলে জায়গা করে নিয়েছেন কনওয়ে। আগামী ২ জুন লর্ডসে অভিষেক হয়ে যেতে পারে তার। এদিকে ঘরোয়া ক্রিকেটে দারুণ খেলা রাচিন টেস্ট দলে জায়গা করে নিয়েছেন।  আর ২৬ বছর বয়সী পেসার জ্যাক ডাফি নিজের টি-টোয়েন্টি অভিষেকেই নিয়েছেন ৪ উইকেট। প্লাংকেট শিল্ডের ছয় ম্যাচে মাত্র ২২.২৭ গড়ে তার শিকার ২২টি উইকেট।

ইংল্যান্ড সফরের এ স্কোয়াডের চার সদস্য কেন উইলিয়ামসন, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন এবং মিচেল স্যান্টনার দলের সঙ্গে যোগ দেবেন তাদের নিজ নিজ আইপিএল দলের খেলা শেষ করে। আগামী ২ জুন লর্ডসে শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। এরপর ১০ জুন থেকে এজবাস্টনে হবে দ্বিতীয় টেস্ট। পরে সাউদাম্পটনে ১৮ জুন থেকে মাঠে গড়াবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

ইংল্যান্ড সফরে নিউজিল্যান্ড স্কোয়াড:

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, জ্যাকব ডাফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকলস, এজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নিল ওয়াগনার, বিজে ওয়াটলিং এবং উইল ইয়াং।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers