মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

খেলা

সৌরভ-জয় শাহ'র মেয়াদ বাড়নোর মামলা স্থগিত

স্পোর্টস ডেস্ক এপ্রিল ১৫, ২০২১, ১৮:১৩:৩৪

  • সৌরভ গাঙ্গুুলি ও জয় শাহ। ছবি-ইন্টারনেট

নিয়ম অনুযায়ী এখন বোর্ড অব কন্ট্রেল ফর ক্রিকেট ইন (বিসিসিআই) ইন্ডিয়ার সভাপতি পদে থাকার কথা নয় সৌরভ গাঙ্গুলির। গত বছরের এপ্রিল থেকে আদালতে ঝুলে আছে সৌরভের ভাগ্য। আদালতের শুনানীতে বিলম্ব হওয়ায় বেড়েছে তার মেয়াদ।

বোর্ডের কোনও দায়িত্বে ৬ বছর ধরে থাকলে কুলিং পিরিয়ডে ৩ বছরের জন্য বিশ্রামে যাওয়া বাধ্যতামূলক। বিসিসিআই-য়ের সভাপতি হওয়ার আগে বেঙ্গল ক্রিকেট এসোসিয়েশনের সভাপতির দায়িত্বে ছিলেন সৌরভ।

বেঙ্গল ক্রিকেট এসোসিয়েশন এবং বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সভাপতি পদে ৬ বছরের বেশি সময় পার করেছেন সৌরভ গাঙ্গুলি। একই অবস্থা বিসিসিআই সেক্রেটারি জয় শাহ'র। গুজরাট ক্রিকেট এসোসিয়েশন এবং বিসিসিআই মিলে মিলিয়ে ৬ বছরেরও বেশি সময় ধরে দায়িত্ব সামলাচ্ছেন তিনি।

লোধা কমিটির নিয়ম অনুযায়ী এই দুই জনেরই এখন বিশ্রামে চলে যাওয়ার কথা। অথচ, তারা দু'জন আইনের মারপ্যাচে মেয়াদ শেষ হওয়ার পরও এক বছর ধরে আছেন ক্ষমতায়। মেয়াদ পার হওয়ার পরও চালিয়ে নিয়েছেন আইপিএলের দু'টি আসর। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠেয় টি-২০ বিশ্বকাপ আয়োজনেও গুরুত্বপূর্ন সিদ্ধান্ত নিচ্ছেন। 

 সৌরভ,জয় শাহদের পক্ষ থেকে মেয়াদ বাড়ানোর জন্য আবেদন করা হয়েছে বেশ কিছুদিন আগেই। সেই আবেদনের ভিত্তিতে সুপ্রিম কোর্টে শুনানি হয়েছে বৃহস্পতিবার। বিচারপতি নাগেশওয়ারা রাও এবং বিচারপতি বিনীত সরণ এর গঠিত  বেঞ্চ এই মামলা দুই সপ্তাহের জন্য স্থগিত করেছে। অ্যামিকাস কিউরি পিএস নরসিমহা আদালতের এই আদেশের কথা জানিয়েছেন।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers