মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

খেলা

অসুস্থ শিশুদের বাঁচাতে পেলের রেকর্ড ভাঙার বুট নিলামে তুলেছেন মেসি

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৬, ২০২১, ১৪:৫৯:৪০

  • ছবি: ইন্টারনেট

নিজেকে অনেকবারই জনকল্যাণমূলক কাজে নিংড়ে দিয়েছেন লিওনেল মেসি। তবে এবার নতুন খবর হল, অসুস্থ শিশুদের জীবন বাঁচাতে অর্থ সংগ্রহের জন্য পেলের রেকর্ড ভাঙার বুট নিলামে তুলেছেন তিনি। 

গত ডিসেম্বরে ভায়োদোলিদের বিপক্ষে বার্সার হয়ে ৬৪৪তম গোলটি করে পেলের রেকর্ড ভাঙেন মেসি। সেই বুটজোড়াই এবার নিলামে তুলেছেন বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার। কাতালুনিয়ার ন্যাশনাল আর্ট মিউজিয়াম এ নিলাম পরিচালনা করবে। 

মেসির বুট বিক্রি করে পাওয়া অর্থ প্রদান করা হবে বার্সেলোনার হাসপাতাল ইউনিভার্সিতারো ভল ডি’হেবরনের প্রকল্পে। অসুস্থ শিশুদের নিয়ে কাজ করে থাকে এই হাসপাতাল। সংবাদমাধ্যমকে মেসি এ নিয়ে বলেন, ‘এক ক্লাবের হয়ে ৬৪৪ গোলের রেকর্ড গড়তে পেরে খুব ভালো লেগেছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো যেসব শিশু জীবন নিয়ে লড়ছে তাদের জন্য কিছু করা। আশা করি এ নিলাম তাতে সহায়তা করবে। এটাই আমার কাছে গুরুত্বপূর্ণ।’

বুট বিক্রি করে প্রায় সাড়ে ৫৭ হাজার ইউরো আসবে বলে ধারণা করা হচ্ছে। অ্যাডিডাস নেমিজিজ মেসি ১৯—মডেলের বুট নিলামে তুলছেন তিনি। দুটি বুটেই সই আছে মেসির। তাঁর স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে বুটে। 

এদিকে করোনার বিরুদ্ধে লড়াইয়ে কনমেবলকে নিজের সই করা তিনটি টি–শার্ট দিয়েছেন মেসি। চীনের ওষুধ নির্মাতা প্রতিষ্ঠান সিনোভ্যাক তা গ্রহণের বিনিময়ে ৫০ হাজার টিকা পাঠাবে। কনমেবলের ডিরেক্টর অব ডেভেলপমেন্ট গঞ্জালো বেলোসো সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে টুইট করে ব্যাপারটি নিশ্চিত করেছেন। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers