মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

খেলা

‘গ্রেড এ’ ক্যাটাগরিতে জাদেজা না থাকায় চোটেছেন ভন

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৭, ২০২১, ১১:৩৩:১৭

  • ছবি: ইন্টারনেট

একদিন আগেই ভারতীয় ক্রিকেট বোর্ড চার ক্যাটাগরিতে মোট ২৮ জন ক্রিকেটারকে কেন্দ্রীয় চুক্তিতে এনেছে। সেখানে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে রাখা হয়েছে ‘গ্রেড এ’ ক্যাটাগরিতে। যে কারণে চটেছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। 

বিরাট কোহলি-রোহিত শর্মা কিংবা জাসপ্রিত বুমরাদের কাতারে  রবীন্দ্র জাদেজাকে রাখতে চান সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন। আর যে কারণে জাদেজাকে নিয়ে বিসিসিআইয়ের নেওয়া এক সিদ্ধান্তে বেশ চটেছেন ভন। তার মতে, আসছে মৌসুমের জন্য বিসিসিআইয়ে যেসব ক্রিকেটারের সঙ্গে চুক্তি করেছে, সেই তালিকায় জাদেজাকে ‘এ’ ক্যাটাগরিতে রাখাটা ‘অপমান’।

গতবার জাদেজা যে গ্রেডে ছিলেন, এবারও তা–ই আছেন। ভন সংবাদমাধ্যমের এমনই এক টুইট রি–টুইট করে লিখেছেন, ‘অপমান...তার এই তালিকায় বিরাটের পেছনেই থাকা উচিত।’ 

শুধু ভন নয় ভারতের সাবেক প্রধান নির্বাচক এমএসকে প্রসাদও জাদেজাকে এ প্লাস ক্যাটাগরিতে না দেখে অবাক, ‘জাদেজা একজন নিখাদ এ প্লাস ক্রিকেটার। যাঁরা সব সংস্করণেই খেলছেন এবং আইসিসি র‌্যাঙ্কিংয়ে ভালো অবস্থানে তাঁদের এখানে অর্ন্তভুক্ত করা হয়। তাঁকে এ প্লাস তালিকায় না নেওয়ার কোনো কারণ দেখছি না।’

বিসিসিআইয়ের নতুন চুক্তিতে এ প্লাস তালিকায় রয়েছেন বিরাট কোহলি, জাসপ্রীত বুমরা ও রোহিত শর্মা। ৭ কোটি রুপি করে পারিশ্রমিক পাবেন তারা। মোট ১০ জন ক্রিকেটারকে রাখা হয়েছে ‘এ’ ক্যাটাগরিতে—তারা পাবেন ৫ কোটি রুপি করে। রবিচন্দ্র অশ্বিন, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, হার্দিক পাণ্ডিয়াদের মতো জাদেজাও ঠাঁই পেয়েছেন এখানে। ভারতের এই অলরাউন্ডার অবশ্য তিন সংস্করণেই জাতীয় দলের নিয়মিত মুখ।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers