বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

খেলা

১২ মিনিটের ম্যাজিকে বিলবাওকে উড়িয়ে শিরোপা উৎসব বার্সেলোনার

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২১, ০৯:০১:০৩

  • ছবি: টুইটার

সেভিয়ার লা কার্তুসা স্টেডিয়ামে শনিবার শুরু থেকে আক্রমণাত্বক ছিল বার্সেলোনা। পরে কিছুটা সময় দলটির ছন্দপতন হয়। তবে এক পর্যায়ে মাত্র ১২ মিনিটের ম্যাজিকে আথলেতিক বিলবাওয়ের গোল পোস্টে চার চার বার বল জড়িয়ে কোপা ডেল রের রেকর্ড শিরোপার জেতার আনন্দে মাতে কাতালান ক্লাবটি। 

বাংলাদেশ সময় রাতে কোপা ডেল রের ফাইনালে  ৪-০ গোলে জিতেছে বার্সেলোনা। দলটির হয়ে জোড়া গোল করেন লিওনেল মেসি, একটি করে আঁতোয়ান গ্রিজমান ও ফ্রেংকি ডি ইয়ং। স্পেনের দ্বিতীয় সেরা প্রতিযোগিতায় এই নিয়ে রেকর্ড ৩১তম শিরোপা জিতল বার্সেলোনা।

শনিবার ম্যাচের শুরু থেকে বিলবাও শিবিরে চাপ তৈরি করে বার্সেলোনা। মেসির নৈপুণ্যে প্রথম ১০ মিনিটে দারুণ দুটি সুযোগও পায় তারা। কিন্তু গোলের দেখা পায়নি ক্লাবটি। প্রথম ২৫ মিনিটে ৮৫ শতাংশের বেশি সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ছয়টি শট নেয় বার্সেলোনা, যার একটি লক্ষ্যে। প্রথমার্ধের বাকি সময়েও বল দখলে একচেটিয়া আধিপত্য করে তারা, কিন্তু ছিল না শুরুর ধার। পরের ২০ মিনিটে আর কোনো শটই নিতে পারেনি তারা! বিরতির আগে অধিকাংশ সময় রক্ষণ সামলাতে ব্যস্ত বিলবাও দুয়েকবার পাল্টা আক্রমণে গেলেও কখনোই তেমন সম্ভাবনা জাগাতে পারেনি।

বিরতির পর শুরুতেই গোলের দারুণ সুযোগ পেয়েছিলেন গ্রিজমান। কিন্তু এ তারকা গোলরক্ষকে এক পেয়েও পারেনি গোল করতে। যে কারণে কিছুটা হতাশা ভর করে কাতালান শিবিরে। তবে দলটির গোলের দেখা পেতে খুব বেশি সময় অপেক্ষায় থাকতে হয়নি। ম্যাজের ৬০তম মিনিটেই জালের দেখা পায় কাতালানরা। ডান দিক থেকে ডি ইয়ংয়ের দারুণ ক্রসে ছয় গজ দূর থেকে ঠিকানা খুঁজে নেন গত সপ্তাহের ক্লাসিকোয় শুরুর একাদশে সুযোগ না পাওয়া গ্রিজমান। এর পরের ১২ মিনিটের মধ্যে আরও তিন গোল করে শিরোপা উল্লাসের আয়োজন অনেকটা সম্পন্ন করে দলটি। 

৬৩তম মিনিটে জর্দি আলবার ক্রসে ছয় গজ দূর থেকে নিচু হয়ে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডি ইয়ং। পরের দুই গোল সময়ের সেরা ফুটবলার মেসির। ৬৮তম মিনিটে মাঝমাঠ থেকে ছোটার পথে সতীর্থের সঙ্গে বল দেওয়া নেওয়া করে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে নিজের প্রথম গোলটি করেন আর্জেন্টাইন তারকা। চার মিনিট পর আলবার বাঁ দিক থেকে বাড়ানো পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিচু শটে স্কোরলাইন ৪-০ করেন তিনি।

শেষ দিকে আবারও গোল করেছিলেন গ্রিজমান। তবে অফসাইডের বাঁশি বাজে। তাতে অবশ্য বার্সেলোনার শিরোপা উৎসবে কোন সমস্যা হয়নি। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers