মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮ , ৫ শাওয়াল ১৪৪২

খেলা

সিটির স্বপ্নভেঙে এফএ কাপের ফাইনালে চেলসি

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৮, ২০২১, ০৯:২৬:২৫

  • ছবি: টুইটার

হাকিম জিয়াশের একমাত্র গোলে ম্যানচেস্টার সিটির স্বপ্নভেঙে এফএ কাপের ফাইনালে উঠেছে চেলসি।  শনিবার সেমি-ফাইনালে ১-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। 

লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শনিবার ষষ্ঠ মিনিটে প্রথম আক্রমণে ওঠে চেলসি। কিন্তু সে সময় ভেরনার অফসাইডে থাকায় গোল মেলেনি। পাঁচ মিনিট পর প্রথম সুযোগ পায় সিটি। কেভিন ডে ব্রুইনের সঙ্গে বল দেওয়া-নেওয়া করে শট নেন গাব্রিয়েল জেসুস, যা সহজেই ঠেকান গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

বিরতির পর সিটির রক্ষণে চাপ বাড়ায় চেলসি। সুফলও পায় দলটি। ম্যাচের ৫৫তম মিনিটে বাঁ দিক দিয়ে ম্যাসন মাউন্টের পাস ধরে অফসাইডের ফাঁদ এড়িয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ভেরনার। গোলরক্ষককে এগিয়ে আসতে দেখে জার্মান ফরোয়ার্ড নিজে শট না নিয়ে বল দেন জিয়াশকে। বাঁ পায়ের শটে ফাঁকা জালে বল পাঠান মরক্কোর এই মিডফিল্ডার।

এগিয়ে যাওয়ার কিছুক্ষণ পর ফের গোলের দেখা পাওয়ার দারুণ সুযোগ পেয়েছিল চেলসি। কিন্তু এবার জিয়াশের শট রুখে দেন জ্যাক স্টিভেন।

নির্ধারিত সময়ের ছয় মিনিট বাকি থাকতে সমতা ফেরানোর সুযোগ পান জেসুস। কিন্তু জোয়াও কানসেলোর ক্রস ডি-বক্সে পেয়ে শট নিতে পারেননি তিনি। আলগা বল পেয়ে উড়িয়ে মারেন রাহিম স্টার্লিং।

যোগ করা সময়ে ক্রিস্টিয়ান পুলিসিক বল জালে পাঠালেও অফসাইডের পতাকা তোলেন লাইন্সম্যান। তবে ফাইনালে জায়গা পেতে কোন সমস্যা হয়নি চেলসির। 

এফএ কাপের ফাইনালে প্রতিপক্ষ হিসেবে চেলসি পাবে লেস্টার সিটি ও সাউথ্যাম্পটনের মধ্যে যে কোন দলকে। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers