বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

খেলা

কোচের সবুজ সংকেত পেলেই জাতীয় দলে ফিরবেন ভিলিয়ার্স

ক্রীড়া ডেস্ক এপ্রিল ১৯, ২০২১, ১০:০৪:৩৮

  • ছবি: ইন্টারনেট

বয়স ৩৭। কিন্তু ব্যাট হাতে এখনও একটুও ধার কমেনি এবি ডি ভিলিয়ার্সের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সেটাই দেখিয়েছেন তিনি। এ ইনিংসের মাধ্যমে এ তারকা প্রমাণ করেছেন, এখন জাতীয় দলকে অনেক কিছুই দেবার আছে। তাই এ তারকা অবসর ভেঙে ফের ফিরতে চান জাতীয় দলে। এজন্য কোচ কোচ মার্ক বাউচারের সবুজ সংকেতের অপেক্ষায় রয়েছেন ৩৬০ খ্যাত এ ব্যাটসম্যান। 

এরআগে ২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন ডি ভিলিয়ার্স। পরে ২০১৯ বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে ফেরার প্রস্তাব দিয়ে ছিলেন তিনি। কিন্তু তা ফিরিয়ে দেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা।

বিশ্বকাপের পর কোচ হয়ে এই তারকার সঙ্গে ফেরা নিয়ে আলোচনা শুরু করেন বাউচার। ডি ভিলিয়ার্সও সংবাদমাধ্যমে বলেছিলেন, দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারলে তার দারুণ লাগবে।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই এবি চেয়েছেন আইপিএলের মাধ্যমে নিজেকে প্রমান করে জাতীয় দলে ফিরে ঐ টুর্নামেন্টে খেলতে। 

চলতি আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রথম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এবি খেলেন ম্যাচ জেতানো ৪৮ রানের ইনিংস। রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩৪ বলে অপরাজিত ৭৬ রান করে হয়েছেন ম্যাচ সেরা। খেলা শেষে তাই তাকে মুখোমুখি হতে হয় আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে প্রশ্নের।  এ ব্যাপরে তিনি বলেছেন, কোচের সবুজ সংকেত পেলেই ফিরবেন প্রোটিয়া দলে, ‘আইপিএলের মাঝে কোনো এক সময় আমরা কথা বলার পথে আছি। তবে হ্যাঁ, এই বিষয়ে এরই মধ্যে আমাদের কথা হয়েছে। গত বছর, তিনি (বাউচার) আমাকে জিজ্ঞাস করেছিলেন, আমি আগ্রহী কিনা। আমি বলেছিলাম, অবশ্যই। আইপিএল শেষে দেখতে হবে, ফর্ম ও ফিটনেসে আমি কোথায় আছি।’

শেষ পর্যন্ত যদি দক্ষিণ আফ্রিকা দলে সুযোগ না পান তাও আফসোস থাকবে বলে জানিয়েছেন এবি ‘দলের পরিস্থিতির একটা ব্যাপারও আছে। বিগত সময় ধরে যারা পারফর্ম করে আসছে, তাদেরকেও কোচের দেখতে হবে। যদি দলে আমার জন্য জায়গা না থাকে, সমস্যা নেই। আর যদি সুযোগ পাই, সব কিছু যদি ঠিক আছে, তাহলে এটা হবে দারুণ ব্যাপার। আইপিএল শেষে বাউচির (বাউচার) সঙ্গে কথা বলার অপেক্ষায় আছি। তখন আমরা সে অনুযায়ী পরিকল্পনা করব।’

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers