বৃহস্পতিবার, ৬ মে ২০২১, ২২ বৈশাখ ১৪২৮ , ২৪ রমজান ১৪৪২

খেলা

সাকিবের পারফরমেন্সে হতাশ কেকেআর,পরের ম্যাচে ড্রপ

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ১৯, ২০২১, ১৬:৩৪:৩১

  • হতাশ সাকিব। ছবি-ইন্টারনেট

নিষেধাজ্ঞার কারণে গত বছর সাকিব আল হাসান খেলতে পারেননি আইপিএল। নিষেধাজ্ঞা কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণভাবে কামব্যাক করায় আইপিএলে বিক্রি হয়েছেন কলকাতা নাইট রাইডার্সে (কে কে আর)।

আইপিএলে মিশনকে সামনে রেখে দুটি প্রতিষ্ঠানের স্পন্সরের বিনিময়ে দেয়া সাক্ষাৎকারে ভক্তদের অনেক বড় আশার বানী শুনিয়েছেন।এবারের আইপিএলে ২৫ উইকেটের পাশে ৫০০ রানের লক্ষ্য তার এমন উচ্চাভিলাসী স্বপ্ন দেখিয়েছেন।

৩ কোটি ২০ লাখ রূপীকে সাকিবকে কিনে কেকেআরও এই বিশ্বসেরা অল রাউন্ডারকে ঘিরে কম স্বপ্ন দেখেনি। তবে তাদের সে আস্থার প্রতিদান দিতে পারেণনি সাকিব। প্রথম ম্যাচ থেকে ব্যাটিংয়ে নিষ্প্রভ ছিলেন সাকিব।  প্রথম ২ ম্যাচে ভাল বোলিং করলেও তৃতীয় ম্যাচে দিয়েছেন জলাঞ্জলি।

তৃতীয় ম্যাচে ম্যাক্সওয়েল ঝড়ে উড়ে গেছে সাকিব। ২ ওভারের স্পেলে উইকেটহীন ২৪ রান খরচায় তাকে আর বল দেননি কেকেআর অধিনায়ক মরগান। ব্যাটিংয়ের প্রয়োজন মেটাতে পারেননি সাকিব। পার্টনার মরগান এবং আন্দ্রে রাসেলের ঝুঁকিপূর্ন শট দেখেও নিরুত্তাপ সাকিব রবিবার করেছেন ওয়ানডে মেজাজে ব্যাটি! (২৫ বলে ২৬ রান)। ৩ ম্যাচে ১২.৬৬ গড়ে ৩৮ রান করেছেন ৯৭.৫৩ স্ট্রাইক রেটে। ৪০.৫০ গড়ে ২ উইকেট পেয়েছেন। যেখানে ওভারপ্রতি খরচা তার ৮.১০ !

২০১২ সাল থেকে কেকেআর-এর ঘরের ছেলে হয়ে যাওয়া সুনীল নারাইন যেখানে রিটেইন লিস্টে ১২ কোটি ৫০ লাখ রূপীতে চুক্তিবদ্ধ, কে কে আর এর হয়ে আইপিএলে ১২০ ম্যাচে ৮৯২ রানের পাশে ১২৭ উইকেট ঝুলিতে থাকা সেই অফ স্পিনারকে বসিয়ে রেখে  তার এক চতুর্থাংশ সম্মানী চুক্তিতে থাকা সাকিবকে প্রথম তিন ম্যাচ সুযোগ দেয়ার কারণ অন্য।কেকেআর-এর হয়ে ৬ মওশুমে আইপিএলে ৪৬ ম্যাচে ২০.৬১ গড়ে ৫৩৬ রান এবং ২৮.২৬ গড়ে ৪৫ উইকেট এমনিতেই সুনিল নারাইনের সাথে ব্যবধান স্পষ্ঠ করেছে।

তার উপর চলমান আসরে  তিন ম্যাচে বিবর্ণ পারফরমেন্সে টিম ম্যানেজমেন্টের আস্থা হারিয়েছেন সাকিব। পরের ম্যাচেই ড্রপ পড়তে যাচ্ছেন সাকিব।রাখ-ঢাক না রেখে এমন আভাসই দিয়েছেন কেকেআর-এর হেড কোচ ব্রান্ডন ম্যাককালাম-'সুনীল নারাইনের চোট রয়েছে। ও ১০০ শতাংশ ম্যাচ ফিট নয়। তবে ও নিশ্চিত ভাবেই আমাদের হিসেবের মধ্যে রয়েছে। বেঙ্গালুরুর বিপক্ষে ম্যাচেই ওর খেলার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে আমরা সাকিবকে খেলাই।  কারণ ও আমাদের ব্যাটিংয়ে একটু বেশি হলেও সাহায্য করতে পারবে। তিনটি ম্যাচে তার কাছ থেকে প্রত্যাশিত ফল পাইনি।পরের ম্যাচে মুম্বইয়ের অন্য পিচে দলে নতুন ক্রিকেটারদের দেখতে পাওয়া যাবে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers