শনিবার, ৮ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ , ২৬ রমজান ১৪৪২

খেলা

একাদশে পেস নির্ভরতার পক্ষে মুমিনুল

স্পোর্টস রিপোর্টার এপ্রিল ২০, ২০২১, ১৮:১৫:২৩

  • ভার্চুয়াল ইন্টারভিউতে মুমিনুল। ছবি-ভিডিও থেকে নেয়া

ক্যান্ডির পাল্লেকেলের উইকেটের উপর কিছুটা ঘাস রেখে দিয়েছেন কিউরেটর। এই ঘাস দেখেই ১৫ সদস্যের টেস্ট স্কোয়াডে ৪ জন পেসার রেখেছেন প্রধান নির্বাচক। নিয়মিত পেসার আবু জায়েদ রাহি এবং এবাদতের সঙ্গে ফেরানো হয়েছে তাসকিনকে।

আন্তর্জাতিক ক্রিকেটের অভিষেকে নিউজিল্যান্ড সফরে দারুণ বোলিংয়ের পুরষ্কার পেয়েছেন তরুণ পেসার শরীফুল। সাকিবের শুন্যতা পূরনে একজন স্পিন অলরাউন্ডার খুঁজে নিতে প্রাথমিক দলে রাখা হয়েছিল শুভাগতহোমকে। তবে তাকেও বিবেচনা করা হয়নি।

বাংলাদেশ টেস্ট দলের প্রধান শক্তি স্পিন ডিপার্টমেন্ট-সেই ডিপার্টমেন্টে এবার স্পেশালিস্ট স্পিনার মাত্র ২ জন-বাঁ হাতি তাইজুল ইসলামের সাথে ডান হাতি অফ স্পিনার মেহেদী হাসান মিরাজ। টেস্টের আগের দিন ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াড থেকে ১৫ জনকে নিয়ে ঘোষিত হয়েছে চূড়ান্ত স্কোয়াড।

বুধবার ক্যান্ডি টেস্টে একাদশ পেস নির্ভর হবে, এমন আভাস দিয়েছেন মুমিনুল ভার্চুয়াল প্রেস কনফারেন্সে-'হ্যাঁ আমাদের বোলিং অ্যাটাক পেস নির্ভর হবে। আমাদের আধিক্য এতে কম হবে না আশা করি। পেসারদের প্রতিযোগিতাই বেশি হবে।'

দলে অভিজ্ঞ ২ বোলারের ২জনই স্পিনার। ৩১ টেস্টে তাইজুল ইসলামের ১২৬ শিকারের পাশে ২৪ টেস্টে মিরাজের শিকার ১০০ উইকেট। কিন্তু ঘোষিত দলে ৪ পেসারের একজনের নেই টেস্ট খেলার অভিজ্ঞতা। অন্য তিনজনের মধ্যে আবু জায়েদ রাহিকে বাদ দিলে (১০ টেস্টে ৩০ উইকেট) অন্য ২ জনের পারফরমেন্স বলার মতো নয়। ৬ টেস্টে এবাদতের শিকার সংখ্য ৬টি,তাসকিনের সেখানে ৫ টেস্টে সংগ্রহ ৭ উইকেট।

তারপরও এই পেস বোলারদের উপরই নির্ভর করতে হচ্ছে মুমিনুলকে-'পেস বোলাররা ক্রুশ্যাল, যারা আগে খেলেছে তারাই তো সবচেয়ে বেশি ডিপেন্ডেবল আমার কাছে মনে হয়। রাহী, এবাদত, তাসকিন। তারপর যদি বলেন শরিফুল, ওরাই সবচেয়ে ডিপেন্ডেবল, যারা রেগুলার খেলছে।'

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers