সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

খেলা

বাংলাদেশ সফরে নেই করুণারত্নে ম্যাথুউজ চান্দিমাল লাকমাল

ক্রীড়া ডেস্ক মে ৬, ২০২১, ১৫:৩৬:০৬

  • বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও শ্রীলংকা ক্রিকেট-এর লোগো।-সংগৃহিত

দিমুথ করুণারত্নের নেতৃত্বে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে বাংলাদেশকে ১-০তে হারিয়েছে শ্রীলংকা। ২ ম্যাচের টেস্ট ১৪২.৬৬ গড়ে ৪২৮ রান করে সিরিজ সেরার পুরষ্কার পেয়েছেন লংকান অধিনায়ক।

২০১৯ সালে বিশ্বকাপে পেয়েছেন করুণারত্নে অধিনায়কত্ব। করেছেন ১৭টি ওয়ানডে ম্যাচে ক্যাপ্টেনসি। তার ক্যাপ্টেনসিতে ১৭টি ওয়ানডে ম্যাচের মধ্যে ১০টিতে জিতেছে শ্রীলংকা।

যার মধ্যে ২০১৯ সালে হোমে বাংলাদেশের বিপক্ষে ৩-০তে ওয়ানডে সিরিজ জয়ের কৃতিত্বও আছে। তবে আইসিসি ওয়ানডে সুপার লিগে শ্রীলংকার অবস্থা যাচ্ছে-তাই। ১৩ দলের ওয়ানডে সুপার লিগে শ্রীলংকার অবস্থান এখন ১২ তম স্থানে।

সম্প্রতি দিমুথ করুণারত্নের ক্যাপ্টেনসিতে ওয়েস্ট ইন্ডিজ সফরে ৩-০তে বিধ্বস্ত হয়েছে শ্রীলংকা। সে কারণেই কোপটটা পড়েছে অধিনায়ক দিমুথ করুণারত্নের উপর।

আসন্ন বাংলাদেশ সফরে হারাচ্ছেন ক্যাপ্টেনসি। শুধু ক্যাপ্টেনসিই নয়, ওয়ানডে দল থেকেও বাদ পড়ছেন করুণারত্নে। বাংলাদেশ এবং ইংল্যান্ড সফরে করুণারত্নের জায়গায় ওয়ানডে অধিনায়ক হিসেবে শ্রীলংকা ক্রিকেট বেছে নিচ্ছে ৩০ বছর বয়সী উইকেট কিপার কাম বাঁ হাতি ব্যাটসম্যান কুশল জানিথ পেরেরাকে। শ্রীলংকার ইংরেজী অনলাইন দ্য পেপার ডট কম দিয়েছে এ খবর।  

ওয়ানডে দলে ফিরেই বাংলাদেশ সফরে নেতৃত্ব দিবেন কুশল জানিথ পেরেরা। তার সঙ্গে ওয়ানডে দলে ফিরছেন আবিষ্কা ফার্নান্ডো। বাংলাদেশ সফরের দলে নির্বাচকরা বাদ দিচ্ছেন দুই সিনিয়র এবং সাবেক দুই অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুউজ এবং দিনেশ চান্দিমালকে। সম্প্রতি অবসর নেয়ায় থিসারা পেরেরাকে বিবেচনা করতে পারছেন না নির্বাচকরা। অভিজ্ঞ সুরঙ্গা লাকমালকেও বিবেচনা করছে না লংকান নির্বাচকরা বাংলাদেশ সফরে।    

কুশল পেরেরা, দাসুন সানাকা, ইসরু উদানা, ফিরিয়ে আনছে নির্বাচকরা। এসএলসি মেজর ক্লাব টুর্নামেন্টে ৮ ম্যাচে ২৩ উইকেট পেয়ে নজর কাড়া  বাঁ হাতি পেস বোলার বিনুরু ফার্নান্ডো এবং ৬ ম্যাচে ১৪ উইকেট শিকারি ডানহাতি পেসার শিরান ফার্নান্ডো ফাস্ট বোলিং অল রাউন্ডার চামিকা করুণারত্নে ফিরছেন দলে।  আন্তর্জাতিক ক্রিকেটের অভিজ্ঞতাহীন চারিথা আশালাঙ্কা,কামিল মিশ্রা,ধনঞ্জয়া লাকসান, মাহিশ থিকসানা এই প্রথম বিবেচ্য হচ্ছেন দলে। আগামী সোমবার ফিটনেস টেস্টের পর চূড়ান্ত দল ঘোষণা করবে শ্রীলংকা ক্রিকেট।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers