সোমবার, ২১ জুন ২০২১, ৬ আষাঢ় ১৪২৮ , ১০ জিলকদ ১৪৪২

খেলা

আইপিএলের অবশিষ্ট ম্যাচগুলো আয়োজন করতে চায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক মে ৬, ২০২১, ২১:৪৪:০০

  • আইপিএল ট্রফি।ছবি-ইন্টারনেট

করোনা ভাইরাস মহামারী প্রকট আকার ধারন করেছে ভারতে। আক্রান্তের সংখ্যা ইতোমধ্যে ছাড়িয়েছে ২ কোটি। এই সংক্রমনে কেড়ে নিয়েছে প্রায় আড়াই লাখ ভারতীয়কে। এই ভয়াবহ পরিস্থিতির মধ্যে জৈব সুরক্ষায় আইপিএল আয়োজনে বড় ধরণের ধাক্কা খেয়েছে ভারত।

৪টি ফ্রাঞ্চাইজির ক্রিকেটার,সাপোর্টিং স্টাফ আক্রান্ত হয়েছে করোনা ভাইরাসে। পরিস্থিতির মুখে আইপিএল স্থগিত করতে বাধ্য হয়েছে বিসিসিআই। আইপিএল মাঝপথে স্থগিত হওয়ায় আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে পূর্ব নির্ধারিত টি-২০ বিশ্বকাপ আয়োজনে বড় ধরনের প্রতিবন্ধকতা তৈরি হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতকে টি-২০ বিশ্বকাপের বিকল্প ভেন্যু হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। ভেন্যু স্থানান্তর হওয়ার সিদ্ধান্ত চূড়া্ন্ত হতে আরো ২ সপ্তাহ অপেক্ষা করতে হবে। আইপিএলের অবশিষ্ট ৩১ ম্যাচ আয়োজনেও বিকল্প ভেন্যুর দৌড়ে সবার আগে আছে সংযুক্ত আরব আমিরাত।

জৈব সুরক্ষায় গত বছর আইপিএল সফলভাবে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হওয়ায় মধ্যপ্রাচ্যের এই দেশটিকেই দেয়া হচ্ছে বিশেষ গুরুত্ব। তবে সংযুক্ত আরব আমিরাতে সেপ্টেম্বরে প্রচণ্ড গরম আবহাওয়া থাকার সম্ভাবনা। সে কারনেই ইংল্যান্ডও আইপিএলের বাকি ৩১টি ম্যাচ আয়োজন করতে চায়। ইংল্যান্ডে এমনিতেই আগামী জুলাই মাসে ভারতের টেস্ট সিরিজ খেলার কথা।

টেস্ট সিরিজ শেষ করেই ইংল্যান্ডে আইপিএল আয়োজন করলে ভারতী এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের ভ্রমন ঝুঁকি কমবে।ইংল্যান্ডের একাধিক কাউন্টি ক্লাব আইপিএল-এর ম্যাচ আয়োজন করতে রাজি। এ বছরের সেপ্টেম্বরে আইপিএল আয়োজন করতে চায় তারা। লর্ডসের মালিক এমসিসি ছাড়াও ওভালের মালিক সারে, এজবাস্টনের ওয়ারউইকশায়ার এবং ওল্ড ট্র্যাফোর্ডের মালিক ল্যাঙ্কাশায়ার — এই চার কাউন্টি দল নিজেদের মাঠে আইপিএল-এর ম্যাচ আয়োজন করতে রাজি হয়েছে।

এই চারটি কাউন্টি ক্লাব ইংল্যান্ড এন্ড ওয়েলশ ক্রিকেট বোর্ডকে (ইসিবি) চিঠি পাঠিয়ে  বিসিসিআই-এর সঙ্গে কথা বলার জন্য অনুরোধ করেছে।টি২০ বিশ্বকাপের আগে আইপিএল ইংল্যান্ডে করা হলে ক্রিকেটারদের আত্মবিশ্বাস বেড়ে যাবে। তবে এর পিছনে প্রচ্ছন্ন ভাবে জড়িয়ে রয়েছে বাণিজ্যিক ভাবনাও। আইপিএল-এর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে ইংল্যান্ডের বাজার ধরতেও আগ্রহী কিছু সংস্থা। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers