রবিবার, ২০ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮ , ৯ জিলকদ ১৪৪২

খেলা

বিসিবির ক্লিয়ারেন্স পেয়ে সাকিব এখন মোহামেডানে

শামীম চৌধুরী মে ১৭, ২০২১, ২১:০৩:১০

  • ২০১৭-১৮ মৌসুমে ট্রফি ডিপিএলের ট্রফি উন্মোচন অনুষ্ঠানে মোহামেডানের জার্সিতে সাকিব আল হাসান। তবে ওই আসরে মোহামেডানের হয়ে এক ম্যাচ ও খেলেননি সাকিব।ছবি-সংগৃহিত

এর আগেও মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে সাকিব আল হাসান দু'বার লিগ খেলেছেন। তবে ২০০৮-৯ মৌসুমে খেললেও ২০১৭-১৮ মৌসুমে প্লেয়ার্স ড্রাফটে মোহামেডান সাকিবকে পেলেও তার সার্ভিস পায়নি মোহামেডান। ২০১৮-১৯ মৌসুমে আইপিএলে খেলার কারণে প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি সাকিবকে। 

আগামী ৩১ মে থেকে অনুষ্ঠেয় ২০২১-২২ মৌসুমে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) ঢাকা মোহামেডানের হয়ে খেলতে দেখা যাবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে। মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের স্থায়ী সদস্য সাকিব আল হাসান সম্প্রতি ঐতিহ্যবাহী এই ক্লাবে খেলার আগ্রহ প্রকাশ করেছেন।

আইপিএলে খেলে ভারত থেকে বিশেষ ফ্লাইটে ঢাকায় এসে গুলশানের একটি চারতারা হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মোহামেডানের দুই কর্মকর্তা মোহামেডানের চুক্তিপত্রে সাকিবের স্বাক্ষর নিয়ে সাকিবের আবেদনের অনুলিপি এবং ক্লাবের চিঠি গত ১১ মে সিসিডিএমকে দিয়েছে।মোহামেডান ক্রিকেট কমিটির দুই কর্মকর্তা সিসিডিএমকে এই স্বাক্ষরিত চিঠি দিয়ে মোহামেডানের পক্ষে সাকিবের রেজিস্ট্রেশন সম্পন্ন করার আবেদন করেছেন সেদিনই। তবে এই চিঠির প্রেক্ষিতে সেদিন মোহামেডানের হয়ে সাকিবের দল-বদল সম্পন্ন হয়নি।          

২০১৯-২০ ক্রিকেট মৌসুমে নিষিদ্ধ থাকা ক্রিকেটারদের উন্মুক্ত দল-বদলে অংশ নিতে পারেননি সাকিব। সেই মৌসুমে দল-বদলে ঠিকানা নিশ্চিত করা ক্রিকেটারদের খেলার কথা আসন্ন ডিপিএল টোয়েন্টি-২০তে। সে কারণেই সাকিব এবং মোহামেডানের আবেদনের প্রেক্ষিতে বিসিবির নির্দেশনার অপেক্ষায় ছিল সিসিডিএম।

সোমবার (১৭ মে) এ ব্যাপারে বিসিবির ইতিবাচক মতামত পেয়েছে সিসিডিএম। মোহামেডানের হয়ে খেলতে সাকিবের কোন বাধা নেই। বিসিবির এই নির্দেশনা পেয়ে সাকিবের দল-বদলের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছে মোহামেডান।

এ তথ্য দিয়েছেন সিসিডিএম-এর সদস্য সচিব আলী হোসেন-'২০১৮-১৯ মৌসুমে সাকিব কোন ক্লাবের হয়ে সাইন করেনি। ফলে ও এমনিতেই ফ্রি প্লেয়ার ছিল। আইনগতভাবে ফ্রি প্লেয়ারকে নিতে কোন বাধা নেই। সাকিব তার ইচ্ছানুযায়ী যে কোন ক্লাবে খেলতে পারে।আজ (সোমবার ১৭ মে) বিসিবি এমন মতামতই দিয়েছে। মোহামেডানে খেলতে সাকিব আগ্রহ প্রকাশ করেছে,মোহামেডানও তাকে পেতে চাইছে।তাই মোহামেডানে খেলতে সাকিবের আর কোন বাধা নেই। যতোদূর জানি,মোহামেডানের পক্ষে ওর রেজিস্ট্রেশন হয়ে গেছে।'   

২০০৮-৯ মৌসুমে সে সময়ে সর্বাধিক সম্মানীতে সাকিবকে মোহামেডান সাইন করিয়েছিল।১১ বছর পর আবারো ঐতিহ্যবাহী ক্লাবটি ফিরে পেতে চাইছে বিশ্বসেরা অল রাউন্ডারকে।পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর লোভনীয় অফার ছেড়ে মোহামেডানে খেলবেন সাকিব। দীর্ঘদিন পর মোহামেডান সমর্থকদের প্রানে দোলা দিয়েছেন সাকিব।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers