শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

খেলা

নাদালকে থামিয়ে ফাইনালে জোকোভিচ

ক্রীড়া ডেস্ক জুন ১২, ২০২১, ০৭:৩০:০৫

  • ছবি: ইন্টারনেট

রোলাঁ গাঁরোর ক্লে কোর্টে একচ্ছত্র আধিপত্য করে আসছিলেন রাফায়েল নাদাল। এবার সেই তাকে সেখানে থামিয়ে দিলেন নোভাক জোকোভিচ। শুক্রবার বাংলাদেশ সময় রাতে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে নাদালকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছেন জোকো।

শুক্রবার প্রথম সেট বেশ সহজেই অবশ্য জিতেছিলেন নাদাল। কিন্তু এরপরই হঠাৎ খেঁই হারিয়ে বসেন তিনি। এ সুযোগে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে টানা তিন সেট জিতে ফাইনালে পা রাখেন জোকোভিচ।

রোলাঁ গাঁরোয় শুক্রবার দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-৬, ৬-৩, ৭-৬(৭-৪), ৬-২ গেমে নাদালকে হারান জোকোভিচ। ২০০৫ সালে অভিষেকের পর ক্লে কোর্টের গ্র্যান্ড স্ল্যামে এই নিয়ে মাত্র তৃতীয়বার হারলেন এখানে ১৩টি শিরোপা জেতা নাদাল।

গত আসরে জিতে পুরুষ এককে সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ডে রজার ফেদেরারের পাশে বসেছিলেন নাদাল। এবার টুর্নামেন্টের মাঝপথে ফেদেরার সরে দাঁড়ানোয় নাদালের সামনে সুযোগ আসে রেকর্ডটি একার করে নেওয়ার। সুযোগটি কাজে লাগাতে পারলেন না তিনি।

শুক্রবার নাদালকে হারাতে চার ঘণ্টার বেশি সময় লেগেছে জোকোভিচের। যে কারণে এ তারকা বেশি আনন্দিত, ‘প্রথমেই আমি বলতে চাই, এই কোর্টে রাফায়েল নাদালের সঙ্গে থাকতে পারাটাই দারুণ কিছু। প্যারিসে এখানে খেলা আমার সবসময়ের সবচেয়ে বড় ম্যাচ। দুজনের জন্যই সেরা আবহে সেরা একটি ম্যাচ। এই কোর্টে রাফার বিপক্ষে জিততে নিজের সেরাটা দিতে হবে আর আজ আমি আমার সেরাটা খেলেছি। কেমন লাগছে, ঠিক বলে বোঝাতে পারব না। অনেক সময় অনেকেই বলে, কোনো চাপ ছিল না, কিন্তু আসলে থাকে। এই চাপটাই দারুণ এক পাওয়া-এমন ম্যাচে নিজের খেলা ও ব্যক্তিত্বের পরীক্ষার সুযোগ।’

এরআগে ফ্রেঞ্চ ওপেনের প্রথম সেমিফাইনালে  আলেক্সান্ডার জেভেরেভকে ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩ গেমে হারান স্তেফানোস সিৎসিপাস।  রোববার বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লামের শিরোপা জিততে তার বিপক্ষে লড়বেন জোকোভিচ। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers