শনিবার, ২৪ জুলাই ২০২১, ৮ শ্রাবণ ১৪২৮ , ১৩ জিলহজ ১৪৪২

খেলা

সুপার লিগের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত, অন্য তিনটি ম্যাচ স্থগিত

স্পোর্টস রিপোর্টার জুন ১৯, ২০২১, ১৬:১২:২০

  • ২টি ম্যাচ স্থগিত ঘোষণার পর উঠেছে রোদ। উঠানো হচ্ছে পিচ কভার।ছবি-শামীম চৌধুরী

নিন্মচাপের প্রভাবে এখন সারাদেশে এখন বৈরী আবহাওয়া বিরাজ করছে। বৃষ্টিতে এখন ঘর থেকে বেরুনোই দায়। জিম্বাবুয়ে সফরের আগে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ সম্পন্ন  করতে হবে বলে ভরা বর্ষা মৌসুমে সুপার লিগের ফিকশ্চারে আনেনি পরিবর্তন সিসিডিএম।

তাতেই ধাক্কা খেয়েছে সুপার লিগের প্রথম রাউন্ড। সকাল ৯টায় পূর্ব ঘোষিত সুপার লিগের প্রথম ম্যাচটি নির্ধারিত সময়ে টসে'র পর গড়িয়েছে মাঠে। তবে প্রাইম দোলেশ্বর-গাজী গ্রুপের ম্যাচটি সম্পন্ন  হতে দেয়নি বৃষ্টি।

টস জিতে ফিল্ডিং নিয়েছিল গাজী গ্রুপ। টস হেরে ব্যাট করতে নেমে ১.৩ ওভারে প্রাইম দোলেশ্বরের স্কোর যখন ৮/০, ইমরানুজ্জামান ৪ বলে ৭ এবং সাইফ হাসান ৫ বলে ১ রানে যখন ব্যাটিংয়ে, তখন নামে বৃষ্টি। বৃষ্টি না থামায় আর পিচ ওঠানো যায়নি। দুপুর ২টায় প্রাইম ব্যাংক-শেখ জামাল ধানমন্ডীর ম্যাচ থাকায় ন্যুনতম ৫ ওভারের ম্যাচ আয়োজনে ১২টা ৪০ মিনিটের মধ্যে প্রথম ম্যাচ সম্পন্ন করার সময়সমীমা ছিল। তবে পরিস্থিতির মুখে তা সম্ভব নয় বলে  সকাল ১১টা ৫০ মিনিটে ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেণ ম্যাচ রেফারি আখতার আহমেদ শিপার।

বেলা ২টায় প্রাইম ব্যাংক-গাজী গ্রুপ এবং সন্ধা ৬টা ৩০ মিনিটে আবাহনী-মোহামেডানের ম্যাচ হওয়ার কথা ছিল।তবে টানা বর্ষণে মাঠে বল গড়ানোর সম্ভব নয় বলে এই দুটি ম্যাচ এবং বিকেএসপিতে রেলিগেশন লিগে লিজেন্ডস অব রূপগঞ্জ-পারটেক্সের ম্যাচটি বিকেএসপিতে সকাল ১০টায় অনু্ষ্ঠিত হওয়ার কথা ছিল। সেই ম্যাচে টসও হয়েছিল। তবে বৃষ্টিতে গড়ায়নি একটি বলও। সেই ম্যাচটিও স্থগিত করা হয়েছে। বেলা ৩টা ৩৫ মিনিটে এই সিদ্ধান্তের কথা স্কোরারদের মাধ্যমে জেনেছে মিডিয়া।

একদিনে তিন চার ম্যাচের তিনটি স্থগিত করা হয়েছে। অথচ, দুর্যোগপূর্ন আবহাওয়া জেনেও প্রথম ম্যাচে ৯ বলের খেলা হয়েছে ! রিজার্ভ ডে না রাখায় স্থগিত ৩টি ম্যাচে পয়েন্ট ভাগাভাগি হওয়ার কথা। তবে সম্প্রতি বাইলজে সংশোধন এনে বল না গড়ালে ম্যাচটি পুনরায় আয়োজনের কথা থাকায় প্রাইম ব্যাংক-শেখ জামাল ধানমণ্ডী,আবাহনী-মোহামেডান এবং লিজেন্ডস ও পারটেক্সের ম্যাচের নতুন তারিখ ঘোষণা করতে হচ্ছে সিসিডিএমকে। তবে প্রাইম দোলেশ্বর-গাজী গ্রুপের ম্যাচটা নিয়ে কোন সিদ্ধান্ত হয়নি। শনিবার সন্ধায় এসব নিয়ে সিসিডিএম আলোচনায় বসে সিদ্ধান্ত নিবে বলে জানা গেছে।  

দিনের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় বড় ক্ষতি হয়ে গেছে প্রাইম দোলেশ্বরের। লিগে এই নিয়ে বৃষ্টি কেড়ে নিল তাদের অবধারিত তিনটি জয়। ব্রাদার্সের বিপক্ষে বিকেএসপিতে লিগের প্রথম ম্যাচটিতে তাদের ১ পয়েন্ট কেড়ে নিয়েছে বৃষ্টি। ডিওএইচএস-এর বিপক্ষে প্রথম পর্বের শেষ ম্যাচে তাদের হতাশা বাড়িয়েছে বৃষ্টি। ১৬ পয়েন্ট নিয়ে যৌথভাবে আবাহনীর সঙ্গে পয়েন্ট তালিকায় দ্বিতীয় অবস্থানে থেকে ট্রফির স্বপ্ন দেখতে থাকা কেরানীগঞ্জের এই ক্লাবটি খেলো সুপার লিগের শুরুতেই ধাক্কা ! বৃষ্টি কেড়ে নিল তাদের ১ পয়েন্ট। ১২ ম্যাচ শেষে এখন তাদের সংগ্রহ ১৭ পয়েন্ট। সেখানে গাজী গ্রুপের সংগ্রহ ১৫ পয়েন্ট।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers