সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

খেলা

গোল্ডেন স্ল্যাম জয়ের সুযোগ, চাপে নেই জোকোভিচ

ক্রীড়া ডেস্ক জুলাই ২৪, ২০২১, ০৯:০৯:০৯

224
  • জোকোভিচ

চলতি বছর তিনটি গ্র্যান্ড স্ল্যাম ইতিমধ্যেই জেতা হয়ে গেছে ৩৪ বছরের জোকোভিচের। এবার অলিম্পিক্সে সোনার পদক ও ইউএস ওপেন জিততে পারলেই গোল্ডেন স্ল্যামের অধিকারী হবেন তিনি। তবে এ ব্যাপারটি নিয়ে চাপে নেই সার্বিয়ান এ টেনিস তারকা।

১৯৮৮ সালে স্টেফি গ্রাফ গড়েছিলেন গোল্ডেন স্ল্যাম জয়ের রেকর্ড। পুরুষদের টেনিস বিশ্বে এখনও অবধি কেউই এই দুর্লভ রেকর্ড গড়তে পারেননি। তবে এবার সে সুযোগ রয়েছে জোকোভিচের।

অলিম্পিক থেকে এবার আগেই রজার ফেদেরার সরে গিয়েছেন। রাফায়েল নাদালও নেই। তবে ব্যতিক্রম সদ্য উইম্বলডন জয়ী নোভাক জোকোভিচ। ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সের পর ফের একবার সার্বিয়ার হয়ে পদক জেতার সুযোগ তাঁর কাছে রয়েছে। তবে ইতিহাস গড়ার দোরগোড়ায় দাঁড়িয়েও নির্লিপ্ত জোকার। এ ব্যাপারে এ সার্বিয়ান বলেন “এক জন ক্রীড়াবিদের কাছে দেশের হয়ে খেলা সব সময় গর্বের। সার্বিয়ার প্রতিনিধি হিসেবে টোকিও অলিম্পিক্সের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চাই। অনেকে অলিম্পক্স থেকে সরে গিয়েছে। যারা সরে গিয়েছেন সেটা সম্পূর্ণ তাদের সিদ্ধান্ত। তাই বলে আপনারা অহেতুক তুলনা করতে যাবেন না।”

ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকলেও সেটা নিয়ে ভাবতে নারাজ জোকার, “জানি আমি ইতিহাস গড়ার দোরগোড়ায় দাঁড়িয়ে আছি। যেখানেই যাই এই এক বিষয় নিয়ে আলোচনা হচ্ছে। তবে তাই বলে আমি একফোঁটাও চাপে নেই। বরং আরও কঠিন পরিশ্রম করছি। কারণ এখনও অনেক পথ যে বাকি।”

এখন পর্যন্ত সেরিনা উইলিয়ামস, আন্দ্রে আগাসি, নাদাল টেনিস কেরিয়ারে গোল্ডেন স্ল্যাম জিতেছেন। তবে একই বছরে এই কীর্তি গড়তে পারেননি তারা।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers