সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

খেলা

মিশ্র দ্বৈতের শেষ ষোল থেকে রোমান-দিয়া জুটির বিদায়

ক্রীড়া ডেস্ক জুলাই ২৪, ২০২১, ১০:১৫:১৫

252
  • ছবি: ইন্টারনেট

টোকিও অলিম্পিকের মিশ্র দ্বৈতের শেষ ষোল থেকে বিদায় নিয়েছে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হেরেছে লাল-সবুজদের দুই আর্চার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। 

শনিবার শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে প্রথম সেটে লড়াই করতে পারেনি রোমান-দিয়া। দ্বিতীয় সেটে কিছুটা অবশ্য লড়াই করেছিলেন তারা। তাতে দারুণভাবে সৃষ্টি হয়েছিল একটা প্রত্যাবর্তনের আশাও। কিন্তু সে আশা পূরণ হয়নি শেষমেশ। তাতে দক্ষিণ কোরিয়ার কাছে ৬-০ সেট পয়েন্টে হেরে অলিম্পিক ২০২০ এর আর্চারির মিশ্র রিকার্ভ বিভাগ থেকে ছিটকে পড়েন রোমান সানা ও দিয়া সিদ্দিকী। দক্ষিণ কোরিয়ার হয়ে খেলেন আন সান-কিম জে ডিওক জুটি।

প্রথম সেটে ৩৮-৩০ পয়েন্টে হেরে যান রোমান-দিয়া জুটি। এরপর দ্বিতীয় সেটে কিছুটা লড়াই করলেও হার মানে ৩৫-৩৩ ব্যবধানে। তৃতীয় সেটে লড়াই জমেছিল কিন্তু শেষ রক্ষা হয়নি। হেরে যান ৩৯-৩৮ পয়েন্টে।

বাংলাদেশের দুই আর্চারের লড়াইটা অবশ্য এখানেই শেষ হয়ে যাচ্ছে না। মিশ্র রিকার্ভ শেষ হয়ে গেলেও এখনো আশার আলো জ্বলছে একক ইভেন্টে। যেখানে আগামী ২৭ জুলাই পুরুষ এককে লড়বেন রোমান আর নারী এককে দিয়া। 

এদিকে র‌্যাঙ্কিং রাউন্ডেই আন সান ও কিম আলো ছড়িয়েছিলেন। ২০১৯ সালে ওয়ার্ল্ড আর্চারি ইয়ুথ চ্যাম্পিয়নশিপ্সে দলীয় সোনা ও ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ এবং ২০২১ সালে এশিয়ান গ্র্যাঁ প্রিঁতে ব্যক্তিগত ও দলীয় ইভেন্টে সোনা জেতা ডিওক র‌্যাঙ্কিং রাউন্ডে ৬৮৮ স্কোর গড়ে সেরা হয়েছিলেন। যদিও ওয়ার্ল্ড র‌্যাঙ্কিংয়ে রিকার্ভ পুরুষ এককে ১৭ বছর বয়সী এই আর্চারের অবস্থান ২১০ নম্বর। ২০ বছর বয়সী আন রিকার্ভ মহিলা এককের র‌্যাঙ্কিংয়ে নবম; ওয়ার্ল্ড আর্চারি স্বীকৃত প্রতিযোগিতায় দুটি সোনা ও একটি করে ব্রোঞ্জ ও রুপা জয়ের অভিজ্ঞতা নিয়ে টোকিওতে এসেছেন তিনি।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers