সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

খেলা

আর্জেন্টিনাকে বিদায় করে স্পেন মিশর কোয়ার্টার ফাইনালে

স্পোর্টস ডেস্ক জুলাই ২৮, ২০২১, ২০:০৮:৫৪

417
  • স্পেনের গোল।ছবি-ইন্টারেট

কোপার ট্রফি জয়ে আর্জেন্টিনার ফুটবলের স্বর্নালী দিন ফিরিয়ে আনায় মেসি,আগুয়েরাকে ঘিরে যে উৎসব করেছে বিশ্বব্যপী আর্জেন্টিনা ভক্তরা-সেই উৎসব স্তম্ভিত করে দিয়েছে এই দেশটির ভবিষ্যৎ প্রজন্মের ফুটবলাররা।

কোপার সাফল্যে উজ্জীবিত হতে পারেনি মেসিদের উত্তরসূরীরা। টোকিও অলিম্পিকের গ্রুপ রাউন্ড থেকেই বিদায় নিয়েছে আর্জেন্টিনা। গ্রুপ অব ডেথ এ পড়ে শুরুতেই বিপর্যস্ত হয়েছে আর্জেন্টিনা।

'সি' গ্রুপের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ০-২ গোলে হারটাই এলোমেলো করে দিয়েছে আর্জেন্টিনাকে। দ্বিতীয় ম্যাচে মিশরকে ১-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছিল ঠিকই, তবে তার জন্য দরকার ছিল শেষ ম্যাচে মাস্ট উইন।

'সি' গ্রুেপের শেষ খেলায় স্পেনের বিপক্ষে ডু অর ডাই ম্যাচে জিততে পারেনি আর্জেন্টিনা। ১-১ গোলে স্পেনের সঙ্গে ড্র করে কান্নায় ভেঙ্গে পড়েছে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের ফুটবলাররা ।জয় ছাড়া যেখানে আর্জেন্টিনার বিকল্প ছিল না, সেখানে স্পেনের দরকার ছিল অন্ততঃ এই ম্যাচ থেকে ১টি পয়েন্ট অর্জন।

সাইতিমা স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ রাউন্ডের শেষ ম্যাচে ৪-৫-১ ফরমেশনে খেলেও স্পেনকে কাঁপিয়ে দিতে পারেনি আর্জেন্টিনা।বরং ৪-৩-৩ ফরমেশনে খেলে আর্জেন্টিনার উপর চড়াও হয়েছে স্পেন। খলার ৬৯ মিনিটের সময় ওলমোর দূর্দান্ত ক্রস থেকে গোলমুখের সামনে দাঁড়ানো মেরিনো স্পেনকে এগিয়ে দেন (১-০)।খেলার ৮৭ তম মিনিটে গোল শোধ করেন বেইমন্ট। কর্নার থেকে উড়ে আসা বলে পাওয়ারফুল হেডে গোল করেন তিনি (১-১)।  

এই ড্র-এ আর্জেন্টিনাকে বিদায় করে 'সি' গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে (৩ ম্যাচে ৫ পয়েন্ট) কোয়ার্টার ফাইনালে উঠেছে স্পেন।অবিশ্বাস্যভাবে গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে মিশর। স্পেনের সাথে গোলশুন্য ড্র এবং আর্জেন্টিনার কাছে ০-১ গোলে হেরে যাওয়া দলটির বিপক্ষে শেষ ম্যাচ ড্র করতে পারলেই কোয়ার্টার ফাইনালের টিকিট পেতো অস্ট্রেলিয়া। তবে আর্জেন্টিনাকে ২-০গোল হারিয়ে টোকিও অলিম্পিক মিশন শুরু করা অস্ট্রেলিয়া হতাশ করেছে।মিয়াগি স্টেডিয়ামে অনুষ্ঠিত গ্রুপ রাউন্ডের শেষ ম্যাচে মিশরের কাছে হেরে গেছে ০-২ গোলে। মিশরের রাইয়ান ৪৪ মিনিটে,হামদি ৮৫ মিনিটে গোল দুটি করেন। এই জয়ে আর্জেন্টিনার সঙ্গে পয়েন্ট সমান হয়েও গোল ব্যবধানে এগিয়ে থাকায় (আর্জেন্টিনা -১,মিশর+১) গ্রুপ রানার্স আপ হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে মিশর। আগামী ৩১ জুলাই কোয়ার্টার ফাইনালে স্পেন খেলবে আইভরিকোস্টের বিপক্ষে। একই দিনে মিশর খেলবে ব্রাজিলের বিপক্ষে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers