সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮ , ১৮ সফর ১৪৪৩

খেলা

টি-২০ বিশ্বকাপ শেষে বাংলাদেশ সফরে আসছে পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার সেপ্টেম্বর ১৪, ২০২১, ১৮:৩৬:২৮

339
  • বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের লোগো। ছবি-ইন্টারনেট

ওমান ও সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) আসন্ন টি-২০ বিশ্বকাপ সূচি ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। আগামী ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বরে টি-২০ বিশ্বকাপ উন্মাদনায় মেতে থাকবে ক্রিকেট বিশ্ব।

আইসিসির এই মেগা আসর সম্পন্ন হওয়ার পর বিশ্রামের ফুরসত পাচ্ছে না বাংলাদেশ এবং পাকিস্তানের ক্রিকেটাররা। টি-২০ বিশ্বকাপের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার ৫ দিন পর হোমে পাকিস্তানের বিপক্ষে ২টি সিরিজে অবতীর্ন হবে বাংলাদেশ।

পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-২০ এবং ২ ম্যাচের টেস্ট খেলবে বাংলাদেশ দল।দ্বি-পাক্ষিক এই সিরিজের সফরসূচি ঘোষণা করেছে বিসিবি। সফরের শুরুতেই থাকছে তিন ম্যাচের টি-২০ সিরিজ।

১৯,২০ ও ২২ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-২০ সিরিজ। সবগুলো ম্যাচই হবে ডে-নাইট।

এই সফরে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশ ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং ঢাকায় শের-ই-বাংলা স্টেডিয়ামে। আগামী ২৬ থেকে ৩০ নভেম্বর প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়ে ২০ মাস পর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ফিরবে আন্তর্জাতিক ক্রিকেট। সিরিজের শেষ টেস্ট হবে আগামী ৪ থেকে ৮ ডিসেম্বর শের-ই-বাংলা স্টেডিয়ামে। এই সিরিজ দিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্র শুরু করবে বাংলাদেশ। 

আইসিসির গত চক্রে পাকিস্তানের বিপক্ষে পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলেনি বাংলাদেশ। ২ টেস্টের মধ্যে ১টি খেলে ফিরেছে ঢাকায়। তবে স্থগিত থাকা একটি টেস্ট আইসিসির চলমান চক্রে যুক্ত হচ্ছে না। দুই দলের মুখোমুখি লড়াইয়ে টি-২০তে ১২ ম্যাচের ২টিতে জয়ের মুখ দেখেছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে ১১ টেস্টে সেখানে জয়ের কোনো দৃষ্টান্ত নেই বাংলাদেশের। ১০টিতে হেরেছে, তামিম-ইমরুলের রেকর্ড ৩১২ রানের পার্টনারশিপে একটি টেস্ট ড্র-করতে পেরেছে বাংলাদেশ।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers