সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ , ১০ রবিউল আউয়াল ১৪৪৩

খেলা

শিরোপায় চোখ রেখে মালদ্বীপ গেল বাংলাদেশ দল

ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২৮, ২০২১, ১৬:৪৫:২৮

227
  • ছবি: ইন্টারনেট

দীর্ঘ এক যুগ সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপাহীন বাংলাদেশ ফুটবল দল। তবে এবার আর তেমনটা হতে দিতে চান না জামাল ভুঁইয়ারা। এ লক্ষ্য নিয়েই মঙ্গলবার দুপুরে মালদ্বীপে গেল লাল-সবুজ প্রতিনিধিরা। 

আগামী ১ অক্টোবর মালদ্বীপে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। তার আগে বাংলাদেশ ফুটবল দলের প্রয়োজন হবে না কোয়ারেন্টিন। তবে সেখানে সবার কভিড নেগেটিভ রেজাল্ট আসতে হবে। সবার করোনা নেগেটিভ এলেই অনুশীলনে নামতে পারবেন জামালরা।  সাফের উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। নিজেদের প্রথম ম্যাচে জামাল-তপুদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। 

সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশন কর্তৃক আয়োজিত এবারের আসরে মোট পাঁচটি দল অংশ নিতে যাচ্ছে। বাংলাদেশ এবং স্বাগতিক মালদ্বীপ ছাড়াও রয়েছে ভারত, নেপাল এবং শ্রীলঙ্কা। গ্রপপর্বে প্রতিটি দল চারটি করে ম্যাচ খেলবে। প্রতিটি দল সবার সঙ্গেই একটি করে ম্যাচ খেলবে। রাউন্ড রবিন লিগ শেষে পয়েন্ট টেবিলের দুই শীর্ষ দলকে নিয়ে সরাসরি অনুষ্ঠিত হবে ফাইনাল।

সোমবার রাতে ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেন বাংলাদেশ কোচ অস্কার ব্রুজন। প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন চার ফুটবলার। ফিফার ছাড়পত্র না মেলায় দলে থাকতে পারছেন না নাইজেরিয়ান এলিটা কিংসলে। নতুন কোচের অধীনে মাত্র কয়েকদিনের অনুশীলন করেছেন জামাল-জিকোরা। তাতেই মানিয়ে নিয়েছেন তারা। এবার তাদের লক্ষ্য শিরোপা।

নিউজজি/সিআর/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers