রবিবার, ৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ , ২৮ রবিউস সানি ১৪৪৩

খেলা

এনামুলের ব্যাটে এগোচ্ছে খুলনা

ক্রীড়া ডেস্ক অক্টোবর ১৮, ২০২১, ১৯:৩৬:৫৩

193
  • ছবি: ইন্টারনেট

ইমরুল কায়েস, মোহাম্মদ মিঠুন শুরুটা ভাল করলেও ফের ইনিংস বড় করতে ব্যর্থ হলেন। তবে দারুণ ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছেন এনামুল হক। দুর্দান্ত বোলিংয়ের পর ব্যাট হাতে অবদান রাখছেন মেহেদী হাসান মিরাজ।

জাতীয় ক্রিকেট লিগে রংপুর বিভাগকে ২৫৭ রানে গুটিয়ে দিয়ে বৃষ্টি বিঘ্নিত দ্বিতীয় দিন শেষে খুলনা করেছে ৪ উইকেটে ১৭১। দলটি এখনও পেছনে রয়েছে ৮৬ রানে।
 
সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে এনামুলের ব্যাটে এগিয়ে যাচ্ছে খুলনা। ইনিংস শুরু করতে নেমে ডানহাতি এই ব্যাটসম্যান খেলছেন ৭২ রানে। ৬ উইকেট নেওয়া মিরাজ অপরাজিত ১৭ রান নিয়ে।
 
আগের দিনের ৮ উইকেটে ২২৬ রান নিয়ে দিন শুরু করা রংপুরের ধীমান ঘোষ ও রবিউল হক কাটিয়ে দেন দিনের প্রথম ১০ ওভার। শেষ পর্যন্ত তারে ৪৩ রানের জুটি ভেঙে প্রথম শ্রেণির ক্রিকেটে পঞ্চদশ বারের মতো পাঁচ উইকেট তুলে নেন মিরাজ। তার অফ স্পিনে বোল্ড হয়ে যান ৩১ রান করা ধীমান। মিরাজ পরে ফিরিয়ে দেন রবিউলকেও। ৬ উইকেট নিতে তিনি খরচ করেন ৯০ রান।
 
ব্যাটিংয়ে নেমে শুরুতেই পথ হারায় খুলনা। চতুর্থ ওভারেই ইমরানউজ্জামানকে এলবিডব্লিউ করে দেন মুকিদুল ইসলাম। এরপর দলকে এগিয়ে নেন এনামুল ও ইমরুল কায়েস। তাদের জমে ওঠা জুটি ভাঙ্গেন সোহরাওয়ার্দী শুভ। বাঁহাতি এই স্পিনারের বলে লং-অনে ক্যাচ দেন ২৫ করা ইমরুল।
 
এনামুলকে সঙ্গ দিতে ব্যর্থ অভিজ্ঞ তুষার ইমরান। পরে মোহাম্মদ মিঠুন।এনামুলের জুটিতে রান বাড়াতে থাকে খুলনা। এর মাঝে ৭৭ বলে ফিফটি তুলে নেন এনামুল। কিন্তু থিতু মিঠুন পারেননি ইনিংস বড় করতে। সোহরাওয়ার্দীর বলে তিনি লং অনে ধরা পড়লে ভাঙে ৬৩ রানের জুটি। এরপর দিনের বাকি সময়টা এনামুল কাটিয়ে দেন মিরাজকে নিয়ে। 
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন