রবিবার, ৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮ , ২৮ রবিউস সানি ১৪৪৩

খেলা

ক্যাম্পারের ডাবল হ্যাটট্রিকে আইরিশদের ডাচ বধ

স্পোর্টস রিপোর্টার অক্টোবর ১৮, ২০২১, ১৯:৫১:০২

281
  • হ্যাটট্রিকম্যান কার্টিস ক্যাম্পারকে নিয়ে টিমমেটদের উৎসব। ছবি-ইন্টারনেট

নেদারল্যান্ডস : ১০৬/১০ (২০.০ ওভারে)
আয়ারল্যান্ড : ১০৭/৩ (১৫.১ ওভারে)
ফল : আয়ারল্যান্ড ৭ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : কার্টিস ক্যাম্পার (আয়ারল্যান্ড)
ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশকে হারিয়ে দিয়ে টি-২০ বিশ্বকাপে দারুণ বার্তা দিয়েছে আয়ারল্যান্ড। ২২ বছর বয়সী পেসার কার্টিস ক্যাম্পারের ডাবল হ্যাটট্রিকে (পর পর ৪ বলে ৪ উইকেট) আবুধাবিতে 'এ' গ্রুপের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের আগমনী বার্তা জানিয়ে দিয়েছে আইরিশরা।
টি-টোয়েন্টি বিশ্বকাপের অভিষেক আসরেই দেখেছে বিশ্ব হ্যাটট্রিক।  ২০০৭ সালে অনুষ্ঠিত অভিষেক আসরে কেপটাউনে বাংলাদেশের বিপক্ষে অজি পেসার পেসার ব্রেট লির সেই হ্যাটট্রিক ছিল এতোদিন টি-২০ বিশ্বকাপে প্রথম।

৫ আসর পর আবুধাবির ২২ গজী পিচে ভুমিকম্প বাধিয়ে দিয়ে ব্রেট লি'র পাশে নাম লেখালেন কার্টিস ক্যাম্পার। ১০ম ওভারের দ্বিতীয় বলে কলিন আক্যারম্যানকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করে শুরু তার বিধ্বংসী রূপ। রিভিউতে জিতে সেই যে উল্লাস শুরু, টানা ৪ বলে করেছেন সে উৎসব।

১০ম ওভারের তৃতীয় বলে ডেসকাট ক্রস খেলতে যেয়ে এলবিডাব্লু, ৪র্থ বলে স্কট এডওয়ার্ডসকে এলবিডাব্লুউতে ফিরিয়ে দিয়ে প্রথম আইরিশ বোলার হিসেবে যে কোনো ভার্সনের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম হ্যাটট্রিকম্যানে ইতিহাস রচনা করেছেন। রিভিউতে জিতে হ্যাটট্রিক পূর্ণ করে পরের বলে ভ্যান দার মারউইকে বোল্ড আউটে ফিরিয়ে দিয়ে টি-২০ বিশ্বকাপে প্রথম ডাবল হ্যাটট্রিকে ইতিহাস হয়ে গেলেন এই আইরিশ পেসার।

প্রথম ওভারে ১২ রান খরচার পর আত্মবিশ্বাসে চিড় ধরার কথা যার, সেই ক্যাম্পার ছন্দে ফিরলেন নিজের দ্বিতীয় ওভারে। তার ক্যারিয়ার সেরা বোলিংয়ের (৪-০-২৬-৪) পাশে আর এক পেসার মার্ক অ্যাডেয়ারের ৩ উইকেটে (৪-০-৯-৩) নেদারল্যান্ডস থেমেছে ১০৬এ। যে স্কোরে ওপেনার ম্যাক্স ও ডেডে'র রান ৪৭ বলে ৫১।  
১০৭ রানের জবাবটা সহজেই দিয়েছে আয়ারল্যান্ড। ২৯ বল হাতে রেখে জিতেছে তারা। তা সম্ভব হয়েছে তৃতীয় উইকেট জুটির ৪৭ বলে ৫৯ রানে। অভিজ্ঞ পল স্ট্রিলিং ৩১ বলে ৩০ রানের হার না মানা ইনিংসে জুনিয়র ব্যাটারদের গাইড করেছেন। গ্যারেথ ডিলানি ২৯ বলে ৫ চার, ২ ছক্কায় করেছেন ৪৪। ইনিংস ফিনিশারের দায়িত্ব পালন করেছেন ডাবল হ্যাটট্রিকম্যান কার্টিস ক্যাম্পার।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন