সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯ , ২৭ জিলকদ ১৪৪৩

খেলা

পিএসজি নয়, ফ্রান্সের কোচ হতে চান জিদান

ক্রীড়া ডেস্ক জুন ২৩, ২০২২, ১১:৫৪:৪০

955
  • ছবি: ইন্টারনেট

আপাতত রয়েছেন অবসরে। তবে গুঞ্জন ছিল জিনেদিন জিদান কোচ হচ্ছেন পিএসজির। তবে সে গুঞ্জন হাওয়ায় মিলিয়ে গেছে। কারণে ক্লাব নয় জাতীয় ফুটবল দলের কোচিং করাতে চান তিনি।

পিএসজি কোচ মরিসিও পচেত্তিনোর চাকরি যাওয়া, আর জিদানের কোচ হওয়া নিয়ে দারুণ গুঞ্জন ছিল শেষ কিছু দিনে। মৃদু গুঞ্জন ছিল তার ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হওয়া নিয়েও। তবে ক্লাবের কোচিংয়ের চেয়ে ফ্রান্সের কোচিংই বেশি টানছে তাকে। 

সম্প্রতি পিএসজি সভাপতি নাসের আল খেলাইফি মার্কাকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, জিদানের সঙ্গে নাকি কথাই হয়নি তাদের। তারা কখনো জিদানকে তাদের দলের কোচ হওয়ার ব্যাপারে ভাবেননি তিনি। 

ফ্রান্সের কোচ হওয়ার পথটা যদিও জিদানের জন্য সহজ নয়। দলটির কোচ এখন দিদিয়ের দেশম, যার হাত ধরে ২০১৮ সালে বিশ্বকাপ জিতেছে ফ্রান্স, গত বছর জিতেছে নেশনস লিগও। এমন সাফল্যের পর ফ্রান্সের কোচিং ছাড়বেন কখন সেটা বর্তমান কোচের হাতে চলে গেছে।

১৯৯৮ সালের বিশ্বকাপজয়ী ফ্রান্সের অধিনায়ক ছিলেন দেশম। সেই দেশমের হাতে ফ্রান্সের দায়িত্ব দেয়া হয় ২০১২ সালে। এরপর দুটো বিশ্বকাপে দলকে কোচিং করিয়েছেন তিনি। কাতার বিশ্বকাপের পর ফ্রান্সের দায়িত্ব ছাড়বেন, এমন গুঞ্জন ফরাসি সংবাদমাধ্যমে। তবে ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি নোয়েল ল গ্রায়েত বলছেন আপাতত সে সম্ভাবনা নেই,‘সে (জিদান) এমন একজন যাকে আমি পছন্দ করি। জিদান কোনো একদিন ফ্রান্স জাতীয় ফুটবল দলের কোচ হবে। তবে কখন, সেটা আমি জানি না।’

নিউজজি/সিআর 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন