সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯ , ১৭ মুহররম ১৪৪৪

খেলা

জয় থেকে ১১৩ রান দূরে ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার জুন ২৭, ২০২২, ০০:৫৩:২৬

192
  • উভয় ইনিংসে ৫টি করে উইকেটের আনন্দ জ্যাক লিচ-এর। ছবি-ক্রিকইনফো



নিউ জিল্যান্ড : ৩২৯ও ৩২৬/১০ (১০৫.২ ওভারে)
ইংল্যান্ড  : ৩৬০ ও ১৮৩/২ (৩৯.২ ওভারে)
(চতুর্থ দিন শেষে)

লর্ডস, নটিংহ্যামে চতুর্থ ইনিংসে শ্বাসরুদ্ধকরভাবে নিষ্পত্তি হয়েছে টেস্টের ভাগ্য। রুট, বেয়ারস্ট'র ব্যাটে ভর করে জিতেছে ওই দুই টেস্ট ইংল্যান্ড। লিডসে জিতলে নিউ জিল্যান্ডকে করতে পারবে হোয়াইট ওয়াশ।

সেই লক্ষ্যের খুব কাছাকাছি এখন ইংল্যান্ড। জয় থেকে ১১৩ রান দূরে এখন ইংল্যান্ড। সিরিজের ব্যবধান কমাতে ইংল্যান্ডের দরকার ৮ উইকেট। এমন একটা সমীকরনের মুখে দাঁড়িয়েছে ৫ম দিন।
এই ম্যাচে নিউ জিল্যান্ড উভয় ইনিংসে বাঁ হাতি স্পিনার লিচ-এর বোলিংয়ে হয়েছে বিধ্বস্ত। উভয় ইনিংসে পেয়েছেন নামতা গুনে ৫টি করে উইকেট (৫/১০০ও ৫/৬৬)। ২৫তম টেস্টে এসে ম্যাচে প্রথমবারের মতো দেখলেন ১০ উইকেটের মুখ এই বাঁ হাতি স্পিনার (১০/১৬৬)।
তৃতীয় দিন ১ উইকেট পেয়েছিলেন লিচ (১/২৬)। টেস্ট ক্যারিয়ারে ইনিংসে ৪র্থ ৫ উইকেটের জন্য অবশিষ্ট ৪ উইকেটে খরচা করেছেন চতুর্থ দিনে মাত্র ৪০ রান। তার স্পিন বিষে নীল নিউ জিল্যান্ড দ্বিতীয় ইনিংসে থেমেছে ৩২৬-এ।

কপালটা খারাপ ব্লান্ডেলের। লর্ডসে ৯৬, নটিংহ্যামে ১০৬-এর পর লিডসে উভয় ইনিংসে সেঞ্চুরির সম্ভাবনা ছিল তার। লিডসে প্রথম ইনিংসে ১৪৫-এর পর দ্বিতীয় ইনিংসেও সেঞ্চুরির পথে হাঁটছিলেন। তবে পার্টনারের অভাবে ৮৮ রানে নট আউট থেকে শেষ করতে হয়েছে তাকে দ্বিতীয় ইনিংস।
চতুর্থ ইনিংসে ২৯৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দ্রুত দুই ওপেনারকে হারিয়ে বিপদের মুখে পড়েছিল ইংল্যান্ড। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটির দুই ব্যাটার ওলে পোপ (৮১*)-রুট (৫৫*) এর ১৩২ রানে সে বিপর্যয় সামাল দিয়ে এখন জয়ের আবহ পাচ্ছে ইংল্যান্ড। চতুর্থ দিন শেষে তাদের স্কোর ১৮৩/২।
 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন